Breaking News
Home / Breaking News / ফরিদগঞ্জে বন্ধুকযুদ্ধ নিহত ডাকাতের পরিচয় সনাক্ত \ তার বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্র আইনে ৫ টি মামলা রয়েছে

ফরিদগঞ্জে বন্ধুকযুদ্ধ নিহত ডাকাতের পরিচয় সনাক্ত \ তার বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্র আইনে ৫ টি মামলা রয়েছে

নারায়ন রবিদাস, ফরিদগঞ্জ:
চাঁদপুরের ফরিদগঞ্জে পুলিশের সাথে অস্ত্রধারী ডাকাতদলের সাথে পুলিশের বন্ধুকযুদ্ধের ঘটনায় নিহত ডাকাতের পরিচয় মিলেছে। বুধবার সন্ধ্যায় ফরিদগঞ্জ থানায় চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার ও সার্কেল অফিসার আফজাল হোসেন প্রেসব্রিফিং করে নিহত ডাকাতের পরিচয় তুলে ধরেন। প্রেসব্রিফিংয়ে তিনি জানান, সোনাগাজী থানার ওসি মঈন উদ্দিনের নিকট থেকে থেকে ডাকাতের পরিচয় সর্ম্পকে নিশ্চিত হওয়া গেছে। নিহত ডাকাতের নাম আব্দুল হাই ওরফে মিয়া ওরফে মিয়া ডাকাত(৪৮)। তার বাড়ি ফেনী জেলার সোনাগাজী উপজেলার সফরপুর গ্রামে। সে ওই গ্রামের আব্দুর রশিদের ছেলে। তার বিরুদ্ধে সোনাগাজী থানায় ৪টি মামলা ও ফেনী সদর থানায় একটি মামলা রয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে প্রায় অর্ধশত ডাকাতির ঘটনার সাথে সংশ্লিষ্টতার অভিযোগ পাওয়া গেছে।
এদিকে বন্দুক যুদ্ধ ও অস্ত্র উদ্ধারের ঘটনায় ফরিদগঞ্জ থানায় দুটি মামলা দায়ের হয়েছে। ফরিদগঞ্জ থানা পুলিশের এস আই আবুল কালাম আজাদ বাদী হয়ে এই দুটি মামলা করেন। এগুলো হলো অবৈধ অস্ত্র রাখার দায়ে ১৮৭৮ সালের অস্ত্র আইন ১৯-ধ/১৯(ভ) ধারায় মামলা নং-৩৭। তাং-২৯/১০/২০১৯। এই মামলায় বন্দুক যুদ্ধে নিহত অজ্ঞাত নামা ডাকাতসহ আরো অজ্ঞাত ডাকাতদের আসামী করা হয়েছে।
অপর মামলাটি বেআইনি জনতাবদ্ধে সরকারি কাজে বাধাদান, আক্রমন করিয়া সাধারণ ও গুরুতর জখম করা, হত্যার চেষ্টার ঘটনায় ১৪৩/৩৩২/৩৩৩/৩৫৩/৩০২/৩৪ পেনাল কোডে মামলা দায়ের হয়। মামলা নং-৩৬। তাং- ২৯/১০/২০১৯। এসময় ফরিদগঞ্জ থানার ওসি আব্দুর রকিব উপস্থিত ছিলেন।
এব্যাপারে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রকিব জানান, আমরা ডাকাতির ঘটনায় পুর্বদিন দায়ের করা মামলা ও মঙ্গলবার দিন দায়ের হওয়া দুটি মামলা তদন্ত করছি। আশা করছি দ্রæত ডাকাতির ঘটনার তথ্য উদযাটন করতে সমর্থ হবো।
উল্লেখ্য, রোববার রাতে ফরিদগঞ্জ উপজেলার ৮নং পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের সাহাপুর গ্রামেন তিন ঘরে ডাকাতির ঘটনার পরদিন সোমবার রাতে ডাকাতদল আবারো এই এলাকায় ডাকাতির প্রস্তুতি নেয়ার সময় বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। এতে অজ্ঞাত পরিচয়ের এক ডাকাত নিহত হয়। এসময় পুলিশের এক সহকারি উপ-পরিদর্শক ও দুই পুলিশ কনস্টেবল আহত হয়। এছাড়া ঘটনাস্থল থেকে পুলিশ ৪ রাউন্ড কার্তুজ ও দেশিয় তৈরি একটি পাইপগান চাপাতিসহ দেশিয় বেশ কিছু অস্ত্র উদ্ধার হয়।

Powered by themekiller.com