Breaking News
Home / Breaking News / কচুয়ায় সোলাইমান খোকন স্মৃতি ফাউন্ডেশনের উদ্যােগে ডেঙ্গু প্রতিরোদের হ্যান্ডবিল বিতরন।

কচুয়ায় সোলাইমান খোকন স্মৃতি ফাউন্ডেশনের উদ্যােগে ডেঙ্গু প্রতিরোদের হ্যান্ডবিল বিতরন।

কচুয়া অফিসঃ
ঈদ-উল আজহার আগের দিন মানুষ উৎসবে মেতে থাকলেও গন-সচেতনাতার জন্য দেশে ডেঙ্গু মহামারী প্রতিরোধে বসে নেই চাঁদপুরের কচুয়া উপজেলা সোলাইমান খোকন স্মৃতি ফাউন্ডেশনের নেতৃবৃন্দরা। রবিবার (১১ আগষ্ট) সকালে কচুয়া উপজেলার গোহট উত্তর ইউনিয়নের নাউলা আশ্রয়ণ কেন্দ্র এলাকায় ফাউন্ডেশনের নেতৃবৃন্দরা আলোচনা সভা,র‍্যালী, হ্যান্ডবিল বিতরন ও বাড়ির আঙ্গিনা পরিছন্নতার মধ্যে কার্যক্রম অব্যাহত রেখেছেন। এ সময় উপস্থিত ছিলেন ইউপি প্যানেল চেয়ারম্যান মো. মনির হোসেন, ফাউন্ডেশনের সভাপতি ইয়াছমিন আক্তার, সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম বাবুল, আশ্রয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক মহিউদ্দিন, ফাউন্ডেশনের সদস্য মো. আবদুল্লাহ, লিপি আক্তার ও স্থানীয় পত্রিকা বিক্রয় প্রতিনিধি কার্ত্তিক চন্দ্র ভুমিক প্রমুখ।

আলোচনা সভায় প্যানেল চেয়ারম্যান মনির হোসেনের বক্তব্যে বলেন,সোলাইমান খোকন স্মৃতি ফাউন্ডেশনের আজকের এই কার্যক্রমটি অত্যান্ত প্রশংসনীয়, তারা ঈদ উৎসবেও ঘরে বসে নেই। মানুষকে সচেতন করার লক্ষে নিজেদের উদ্যােগ শ্রমে আমাদের এলাকায় এসে নিঃস্বার্থ ভাবে গন-সচেতনতার কাজ করছেন। আমাদের সমাজে বহু অর্থ-সম্পদশালী রয়েছেন, কিন্তু এধরনের সামাজিক কাজে এগিয়ে আসার মন-মানুষিকতার লোক খুব কমই দেখা যায়। তিনি উপস্থিত লোকজনের উদ্দ্যেশ্যে আরো বলেন আগামীতে হয়তো এই ফাউন্ডেশনের মাধ্যমে দরিদ্রদেরকে সহযোগিতা করতে পারবে বলেও আমার বিশ্বাস। এছাড়াও ফাউন্ডেশনের সভাপতি ইয়াছমিন আক্তার এই গ্রাম এলাকার ঘরে ঘরে গিয়ে হ্যান্ডবিল বিতরন সহ পরিছন্নতার কাজে ভুমিকা পালন করেন।
উল্লেখ্য যে,আসুন সচেতনতার মাধ্যমে পরিছন্নতায় ডেঙ্গুকে প্রতিরোধ করি সুস্থ সমাজ গড়ে তুলি। ডেঙ্গু প্রতিরোধে করনীয়, ডেঙ্গু জ্বরের লক্ষণ ও ডেঙ্গু প্রতিকারে করনীয় ভিবিন্ন দিক নির্দেশনা হ্যান্ডবিলে উল্লেখ থাকে এবং এ কথাগুলো মানুষকে বলে সচেতনতা করেন ফাউন্ডেশনের সভাপতি ইয়াছমিন আক্তার।

Powered by themekiller.com