Breaking News
Home / Breaking News / নিজ বাড়ি থেকে মাদকের বিরুদ্ধে যুদ্ধ শুরু করতে হবে ——-রিয়াজুল হাসান রিয়াজ

নিজ বাড়ি থেকে মাদকের বিরুদ্ধে যুদ্ধ শুরু করতে হবে ——-রিয়াজুল হাসান রিয়াজ

আমার জন্মভূমি অলিপুরের স্বনামধন্য ব্যাক্তিগন যুবসমাজ সকল আপাময় জনসাধারণ দের মাদক, দুনীতি বিরুদ্ধে বলিষ্ঠ ভুমিকার জন্য। ৮ মে শুক্রবার সন্ধ্যা অলিপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাএ ও অলিপুরে প্রগতিশীল যুবসমাজ উদ্যাগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আমি সহ মনছুর আহাম্মেদ খান, আইডিয়াল স্কুল এন্ড কলেজ বনশ্রী শাখার সিনিয়র শিক্ষক আবদুল কাদের মাষ্টার, পিনসিপ্যাল মহসিন মজুমদার , অলিপুর উচ্চবিদ্যালয়ের ম্যানজিং কমিটির সভাপতি হারুন রশিদ, অাওয়ামীলীগ নেতা মিজানুর রহমান সিকদার, যুবসমাজের প্রতিনিধি হারুন আলোচনায় অংশগ্রহন ।
আলোচনা শেষে সিদান্ত হয় আমারা মাদকে বিক্রেতা দের প্রতিরোধ করবো, মাদক সেবীদের আলোর পথে নিয়ে আসার সবধরনের চেষ্টা করবো। দুনীতির বিরুদ্ধে সোচ্চার থাকবো যুবসমাজ কে সহযোগীতা করবো। মতলব উত্তরের অধুনিক মডেল গ্রাম হবে অলিপুর। ইতিমধ্যয়েই ব্যাপক উন্নায়নের ছোয়া লেগেছে অলিপুরে।
অনিয়ম অনৈতিক, মাদক , দুনীতি , ধান্দাবাজ দের বিরুদ্ধে মতলবের প্রতিটি গ্রামের যুবসমাজ কে যুবজাগরনের সুষ্টি করতে হবে।
মাদক, দুনীতির সা্থে প্রভাবশালীরা যেমন জড়িত তেমনী তাদের দোসড় কিন্তুু আমাদের সমাজের কিছু গ্রামের অসাদু ব্যাক্তি তারা প্রভাবশালীদের এজেন্ট হিসাবে কাজ করে।
জনপ্রতিনিধি , প্রশানের সহোযোগিতা ছাড়া সমাজের রন্ধে রন্ধে ক্যানসারের মত ডুকে পরা মাদক, দুনীতি, ফিটংবাজ দের প্রতিরোধ করা মুশকিল না অসম্বব।
তবুও এই অসম্বব লাড়াই টি নিজ উদ্যাগে আমাদের চালিয়ে যেতে হবে প্রভাবশালীরা যাদের ইশারায় প্রশাসনের নড়াচড়া করে তাদের কাছে থেকে সহযোগীতা পাবো বলে মনে হয়না।
আমি কখনেোই মনে করি না অতিসহজে দিন দিন মতলবে যে মাদকর বহুদিনের বিস্তার আর দুনীতিবাজ দের প্রভাব তা একদিন কিংবা একবছরে মুক্ত হবে।
তবে আশাবাদী একদিন মাদক দুনীতিমুক্ত মতলব হবে।
সেই দিনের প্রত্যাশায় প্রতিটি গ্রামের যুবসমাজ, ছাএসমাজ এবং আপামরসাধারণ কে জেগে উঠত হবে।প্রতিরোধ করতে হবে প্রতিবাদ করতে হবে।
ক্ষমতাধরদের দাপটের কাছে অসহায় হলে মনে মনে ঘৃনা করতে হবে পারলে বয়কট করতে হবে। নিজের পরিবার , সমাজ , গ্রাম কে মাদকমুক্ত, দুনীতিমুক্ত করতে পারলে মতলব হবে মাদক, দুনীতিমুক্ত । বড় বড় দুনীতিবাজ মাদক ব্যাবসায়ী দের প্রতিরোধ কারার সাধ্য আমাদের নেই। আল্লাহ তাদের হেদায়ত করবেন।আর জনগন সুযোগ পেলে এর সমোচিত জবাব দিবে।
রিয়াজুল হাসান রিয়াজ
সদস্য, কার্যনির্বাহী কমিটির,
কেন্দ্রী যুবলীগ।

Powered by themekiller.com