Breaking News
Home / Breaking News / পদ্মা সেতুর ১৩৫০ মিটার দৃশ্যমান

পদ্মা সেতুর ১৩৫০ মিটার দৃশ্যমান

বিশেষ প্রতিনিধিঃ
আজ শুক্রবার সকালে পদ্মা সেতুর ৩৪ ও ৩৫ নম্বর পিলারের ওপর নবম স্প্যান বসানোর মধ্যদিয়ে দৃশ্যমান হলো ১৩৫০ মিটার। ছবি : বাসস
শরীয়তপুর জেলার জাজিরা প্রান্তের নাওডোবায় আজ শুক্রবার সকালে পদ্মা সেতুর ৩৪ ও ৩৫ নম্বর পিলারের ওপর নবম স্প্যান বসানোর মধ্য দিয়ে দৃশ্যমান হলো এক হাজার ৩৫০ মিটার। আর নবম স্প্যান বসানোর মধ্য দিয়ে স্বপ্নের পদ্মা সেতু আরো এক ধাপ এগুলো বাস্তবতার দিকে।
গতকাল বৃহস্পতিবার স্প্যানটি বসানোর কথা থাকলেও ক্রেনের যান্ত্রিক ত্রুটির কারণে তা আজ শুক্রবার বসানো হলো।
এর আগে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর পিলারের ওপর প্রথম স্প্যান, ২০১৮ সালের ২৮ জানুয়ারি ৩৮ ও ৩৯ নম্বর পিলারের ওপর দ্বিতীয় স্প্যান, ১১ মার্চ ৩৯ ও ৪০ নম্বর পিলারের ওপর তৃতীয় স্প্যান, ১৩ মে ৪০ ও ৪১ নম্বর পিলারের ওপর চতুর্থ স্প্যান, ২৯ জুন ৪১ ও ৪২ নম্বর পিলারের ওপর পঞ্চম স্প্যান ও এবং সবশেষ গত ২৩ জানুয়ারি ৩৬ ও ৩৭ বসানো হয় ষষ্ঠ এবং গত ২০ ফেব্রুয়ারি অষ্টম স্প্যান বসানো হয়েছিল।
পদ্মা সেতুর ৪২টি খুঁটির ওপর এরূপ ৪১টি স্প্যানের সাহায্যে পদ্মার বুকে মাথা উঁচু করে দাঁড়াবে পদ্মা সেতু। নবম স্প্যানটি বসানোর সংবাদে পদ্মাপাড়ের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ করা গেছে।
এ সেতু শুধু দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলই নয়, সারা দেশের সড়ক বিভাগকে এক সুতোয় গেঁথে দেবে। আর দেশের অর্থনীতিতে উন্মোচিত হবে এক নতুন দিগন্তের। পদ্মা সেতুর দুপাড়ে গড়ে উঠবে বিশ্বমানের পর্যটন কেন্দ্র, শিল্পায়নসহ আধুনিক শহর। শ্রমজীবী মানুষের ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। বাংলাদেশ আরো একধাপ এগিয়ে যাবে অর্থনৈতিক উন্নয়নের পথে।

Powered by themekiller.com