Breaking News
Home / Breaking News / ভাঙন রোধে ব্যয় ২ শ কোটি টাকা

ভাঙন রোধে ব্যয় ২ শ কোটি টাকা

ষ্টাফ রির্পোটারঃ

চাঁদপুর সদরের হরিণা ফেরীঘাট ও হাইমচরের চরভৈরবী কাটাখাল বাজার নদী সংরক্ষণ প্রকল্পের কাজ দ্রুত চলছে। এ প্রকল্পের ব্যয় প্রায় দু শ কোটি টাকা।
প্রকল্পের তিনটি মধ্যে নদী তীরে বালি ভর্তি জিও ব্যাগ ড্রাম্পিং করতে দেখা গেছে। পরে দ্বিতীয় ভাগে সিসি ব্লক ড্রাম্পিং ও সর্বশেষ নদী তীরে সিসি ব্লক প্লেজ করা হবে।
চাঁদপুর পাউবো বিভাগের সহকারী প্রকৌশলী মো. জাহাঙ্গীর হোসেন বলেন, নিয়মিত কাজের তদারকি করছি। ঠিকাদার প্রতিষ্ঠান থেকে শতভাগ মানসম্মত কাজ আদায় করে নিচ্ছি।
এ বিভাগের আরেক সহকারী প্রকৌশলী মো. আসিফ মাহমুদ বলেন ড্রাম্পিং করা প্রতিটি জিও ব্যাগ, বালু ও ব্লকের গুণগত মান নিশ্চিত করা।
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড চাঁদপুর বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আবু রায়হান বলেন, নদী ভাঙন থেকে চাঁদপুর-হাইমচর রক্ষায় ১ শ ৯০ কোটি ৭৭ লাখ টাকা ব্যয়ে এ প্রকল্প বাস্তবায়ন করছে সরকার। এর মধ্যে রয়েছে চাঁদপুর সদরের হরিণা ফেরীঘাট ও পাশের এলাকায় ৯ শ ৩০ মিটার এবং হাইমচর উপজেলার চরভৈরবী কাটাখাল বাজার এলাকায় ৮ শ ৬০ মিটার নদী। এ প্রকল্পের মেয়াদ ২০২০ সালের জুন মাস পর্যন্ত। তবে সংশ্লিষ্ট বিভাগ জানিয়েছে, নির্ধারিত অর্থবছরের আগে কাজ শেষ করা সম্ভব। এখন এ প্রকল্পের প্রায় ৩০ ভাগ শেষ হয়েছে।

তিনি আরো বলেন, চেষ্টা করছি এ বছরের মধ্যেই চাঁদপুর সদরের হরিণাঘাটের ব্লক প্লেজ শেষ করবো। ইতোমধ্যে এখানে ব্লক বানানোর কাজ প্রায় ৮০ ভাগ শেষ হয়েছে।

Powered by themekiller.com