Breaking News
Home / Breaking News / কচুয়ায় কৃষকের মৃত্যু

কচুয়ায় কৃষকের মৃত্যু

মফিজুল ইসলাম বাবুলঃ

চাঁদপুরের কচুয়ায় ইরি ধানের ফসলি জমিতে কীটনাশক ওষুধ স্প্রে করতে গিয়ে তারেক হোসেন (২০) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। সে উপজেলার মনপুরা গ্রামের আবু সুফিয়ানের ছেলে।
রবিবার বিকালে ওই কৃষক স্থানীয় মনপুরা গ্রামের উত্তর বিলে ইরি ধানের ফসলি জমিতে ওষুধ স্প্রে করতে গিয়ে অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে তাকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করে।
পরবর্তীতে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের ডাক্তার তাকে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য প্রেরন করলে পথিমধ্যে সোমবার সকালে তার মৃত্যু হয়েছে বলে পরিবারের লোকজন দাবি করছে।
খবর পেয়ে আজ সোমবার কচুয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
উল্লেখ্য, কচুয়ায় সরকারি নিয়ম-নীতির তোয়াক্কা না করে অবৈধ কিছু অসাধু ব্যবসায়ী অধিক মুনাফার লোভে নিষিদ্ধ কীটনাশক কৃষকের কাছে সরবরাহ করে। এতে কৃষকের সাথে যেমন প্রতারণা করা হচ্ছে তেমন পরিবেশের ভারসাম্যও নষ্ট হচ্ছে।
এ ব্যাপারে কচুয়া উপজেলা কৃষি কর্মকর্তা আহসান হাবীব জানান, যে সকল অসাধু ব্যবসায়ী বালাইনাশক কম্পানির প্রত্যয়নপত্র ছাড়া ও রেজিস্ট্রেশনবিহীন কীটনাশক বিক্রি করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Powered by themekiller.com