Breaking News
Home / Breaking News / মুসল্লিদের পদচারণায় মুখর তুরাগ তীর

মুসল্লিদের পদচারণায় মুখর তুরাগ তীর

বিশেষ প্রতিনিধিঃ

বিশ্ব ইজতেমা শুরুর একদিন আগেই মুসল্লিদের পদচারণায় মুখর টঙ্গীর তুরাগ তীর। তাবলীগ জামাতের দু’পক্ষের সব দ্বন্দ্ব, সংঘাত অবসানের দাবি জানিয়েছেন সাধারণ মুসল্লিরা।

এদিকে দু’পক্ষকে ধৈর্যের সঙ্গে ইজতেমা সম্পন্ন করার আহ্বান জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক। অন্তবর্তীকালীন নিরাপত্তা নিয়ে তিনি জানান, অপ্রীতিকর কোনো ঘটনা ঘটলে কঠোর হাতে দমন করা হবে।
দ্বন্দ্ব, সংঘাত, দুই পক্ষের মুখোমুখি অবস্থান। সব মিলিয়ে অনেকটা অনিশ্চিতই হয়ে পড়েছিল এ বছরের বিশ্ব ইজতেমা। সরকারের বার বার হস্তক্ষেপে ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি টানা চারদিন আলাদাভাবে ইজতেমা পরিচালনায় সম্মত হয় তাবলীগ জামাতের বিবদমান দু’পক্ষ। প্রথম দুই দিন ইজতেমা মাঠে থাকবেন জুবায়েরপন্থী এবং শেষ দুই দিন সা’দপন্থীরা।

শর্ত অনুযায়ী, প্যান্ডেল তৈরিসহ যাবতীয় প্রস্তুতিতে একসঙ্গেই কাজ করার কথা থাকলেও বুধবার পর্যন্ত মাঠে দেখা যায়নি মাওলানা সাদের অনুসারীদের। অন্যদিকে সরকারের বেঁধে দেয়ার সময়ের একদিন আগে, বৃহস্পতিবার থেকেই ছোট ছোট বয়ান এবং নানা আনুষ্ঠানিকতা শুরু করে দিয়েছেন মাওলানা জুবায়েরের অনুসারীরা। আর তাদের এই বিভেদের অবসান চান সাধারণ মুসল্লিরা।
এদিকে ইজতেমাকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানান র‍্যাব মহাপরিচালক। আর গাজীপুর মহানগর পুলিশ বলছে, এক পক্ষ মাঠ ছাড়া ও অপর পক্ষ মাঠে প্রবেশের সময় দ্বন্দ্ব এড়াতে তৎপর তারা।
গাজীপুর মহানগর পুলিশ কর্মকর্তা বলেন, প্রথম পর্ব শেষ হয়ে গেলে, ‘প্রথম পক্ষের তারা যেন তাদের অনুসারীদের নিয়ে চলে যান এবং পরের দিন দ্বিতীয় পক্ষের যারা আছেন, তারাও যেন সকাল ৭ টার মধ্যে না আসেন সেটা নিয়ে নির্দেশ দেয়া আছে।’
ইজতেমায় আগত দেশি-বিদেশি মুসল্লিদের মধ্যে যাতে কোন অপ্রীতিকর ঘটনা কিংবা বিশৃঙ্খলা না ঘটে সেদিকেও সতর্ক দৃষ্টি রাখা হবে বলেও জানায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

Powered by themekiller.com