Breaking News
Home / Breaking News / ওবায়দুল কাদের বলেন খালেদা জিয়ার মুক্তি আইনি বিষয়, রাজনীতির সঙ্গে সম্পর্ক নেই

ওবায়দুল কাদের বলেন খালেদা জিয়ার মুক্তি আইনি বিষয়, রাজনীতির সঙ্গে সম্পর্ক নেই

নিজস্ব সংবাদদাতাঃ
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়টি সম্পূর্ণভাবে আইনি বিষয়, এর সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে সাবেক প্রধানমন্ত্রীর কারাগারে এক বছর অতিবাহিতের দিনে আজ শুক্রবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘খালেদা জিয়ার এক বছরের কারাবাসের ব্যাপারে বিএনপিকে জিজ্ঞেস করুন। এক বছরের আইনি লড়াইয়ে কেন তারা সফল হয়নি, এক বছরে কেন আন্দোলন করে মুক্ত করতে পারেনি। এটা তাদের বিষয়, এটা আমাদের কোনো বিষয় নয়।’
‘আমরা খালেদা জিয়াকে কারাগারে নিইনি। তাঁকে কারাগারে নিয়েছেন আদালত। তাঁকে মুক্তিও দিতে পারেন আদালত। এটা কোনো রাজনৈতিক ইস্যু নয়,’ যোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
গত বছরের ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড প্রদানের মাধ্যমে আদালত থেকে কারাগারে পাঠানো হয় সাবেক এই প্রধানমন্ত্রীকে। রাজধানীর পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াকে রাখা হয়েছে। এরপর এই মামলার আপিল শুনানি শেষে হাইকোর্ট তাঁর সাজা বাড়িয়ে ১০ বছর করেন।
এই মামলা ছাড়াও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় নিম্ন আদালত খালেদা জিয়াকে সাত বছর কারাদণ্ড দেন। পরবর্তী সময়ে এসব মামলায় হাইকোর্ট থেকে তিনি জামিন পেলেও কুমিল্লার একটি নাশকতার মাধ্যমে হত্যা মামলায় তাঁর এখনো জামিন হয়নি।
বিএনপির এখন মাথা ঠিক নেই মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, ‘না থাকাই স্বাভাবিক। কারণ, তাদের এত বড় বাঘা বাঘা নেতা শোচনীয় পরাজয় বরণ করেছে। কাজেই তাদের এখন করার কী আছে। একবার মনে করেছিল, বিদেশ থেকে সাড়া পাবে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য দেশে দেশে কত চিঠি তারা লিখেছে। কোনো কাজ হয়নি।’
‘এখন দুনিয়ার সব গণতান্ত্রিক দেশ, আজকে বিশ্ব শেখ হাসিনার সরকারের সঙ্গে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছে এবং এই সরকারকে প্রশংসা করেছে, প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে। এই অবস্থায় বিএনপির এই মুহূর্তে আর কিছু করণীয় নেই,’ যোগ করেন ওবায়দুল কাদের।

Powered by themekiller.com