Breaking News
Home / Breaking News / আমরা এরশাদ না: আ’লীগকে উদ্দেশ্য করে মেনন

আমরা এরশাদ না: আ’লীগকে উদ্দেশ্য করে মেনন

বিশেষ প্রতিনিধিঃ
বর্তমান সংসদে ১৪ দলীয় জোট বিরোধী দলে যাবে না। আমরা আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের অধীনে নির্বাচন করেছি। তাই আমরা বিরোধী দলে যাচ্ছি না বলে সাফ জানিয়েছেন ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন।
তিনি বলেন, ‘আমি তো জাতীয় পার্টি না! আমাকে যদি এরশাদের সঙ্গে তুলনা করেন, তাহলে ভুল করবেন। সকালে এক কথা বলল, বিকালে আরেক কথা বলল। আমরা তাদের মতো না।’সম্প্রতি বাংলা ট্রিবিউনের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।
মেনন বলেন, আমি নির্বাচন ও বক্তব্য দিয়েছি উন্নয়নের পক্ষে। আমি বক্তৃতা করেছি আওয়ামী লীগ ও শেখ হাসিনার পক্ষে। তাহলে এখন কীভাবে পাল্টা বক্তব্য দেবো? আমি তো ভোটের আগে উন্নয়নের কথা বললাম, এখন এর বিরুদ্ধে বক্তব্য দিলে তার কোনও বিশ্বাসযোগ্যতা থাকবে?
আওয়ামী লীগ ও মন্ত্রিত্ব প্রসঙ্গে ওয়ার্কাস পার্টির সভাপতি বলেন, প্রথম থেকেই দুর্ভাগ্যজনকভাবে আওয়ামী লীগ সঠিকভাবে জোট চর্চা করেনি বা করতে চায়নি। আমরা যেটা বারবার গত ১০ বছরে জোর দিয়ে বলেছি, আপনারা জোট চর্চা করুন। এই জোট চর্চার অপব্যবহারের কারণে একটি কেন্দ্রীভূত জায়গায় এসেছে। এ কারণেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছেই সমস্ত ক্ষমতা।
‘শুধু আমরা নই, আওয়ামী লীগের লোকজনও জানে না, কেন তাদের মন্ত্রিত্ব নেই? আমরা তো জানি না, কেন আমাদের মন্ত্রিত্ব নেই? আওয়ামী লীগের একজন সিনিয়র নেতাকে জিজ্ঞাসা করলাম ‘চিফ হুইফ’ কে হচ্ছে? বলল, ভাই, জানি না। সুতরাং এটা হচ্ছে তৃতীয় বিশ্বের ন্যায় দেশের রাজনীতির পরিণতি, যেখানে সকল ক্ষমতা ক্রমান্বয়ে কেন্দ্রীভূত হচ্ছে। সেই জায়গা থেকে প্রধানমন্ত্রী মনে করেছেন, আমাদের মন্ত্রিসভায় রাখার প্রয়োজন নেই। তাই রাখেননি।

Powered by themekiller.com