Breaking News
Home / Breaking News / ভারতরত্নে ভূষিত হওয়ায় প্রণব মুখার্জিকে শেখ হাসিনার অভিনন্দন

ভারতরত্নে ভূষিত হওয়ায় প্রণব মুখার্জিকে শেখ হাসিনার অভিনন্দন

ষ্টাফ রির্পোটারঃ
ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি সর্বোচ্চ অসামরিক রাষ্ট্রীয় পদক ‘ভারতরত্ন’- এ ভূষিত হওয়ায় তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রাষ্ট্রপতির দায়িত্ব পালন করা প্রথম ব্যক্তি হিসেবে ভারতরত্ন সম্মান পাচ্ছেন সেদেশের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। ভারতের প্রজাতন্ত্র দিবসের আগে শুক্রবার সন্ধ্যায় এ ঘোষণা দিয়েছে ভারত সরকার। তিনি ছাড়াও সংগীতজ্ঞ ভূপেন হাজারিকা ও সমাজকর্মী নানাজি দেশমুখও পাচ্ছেন মরণোত্তর ভারতরত্ন উপাধি।
এই তিনজনের ‘ভারতরত্ন’ পাওয়া নিয়ে একাধিক টুইট করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একটি টুইটে তার মন্তব্য, প্রণবদা আমাদের দেশের একজন অসামান্য নাগরিক। কয়েক দশক ধরে তিনি নিরলস দেশকে সেবা করে চলেছেন। দেশের উন্নয়নে তার অবদান অত্যন্ত স্পষ্ট। তার ভারতরত্ন পাওয়ার খবরে আমি আনন্দিত।

প্রণব মুখার্জি জানিয়েছেন, ভারতবাসীকে অত্যন্ত শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানিয়ে এ সম্মান গ্রহণ করছি। বারবার বলে এসেছি, দেশের মানুষকে যা দিয়েছি, তার চেয়ে বেশি পেয়েছি আমি। রাহুল গান্ধী বলেছেন, উনি কংগ্রেসের লোক। আজীবন কাজের সম্মান পেলেন। আমরা গর্বিত।

Powered by themekiller.com