Breaking News
Home / Breaking News / বাংলাদেশে উৎপাদিত ইলিশকে আরো লাভজনক করতে হবে : ড. নেলকম ডিক্সম

বাংলাদেশে উৎপাদিত ইলিশকে আরো লাভজনক করতে হবে : ড. নেলকম ডিক্সম

ষ্টাফ রির্পোটার: ওয়ার্ল্ড ফিসার ড. নেলকম ডিক্সম বলেছেন,বাংলাদেশে উৎপাদিত ইলিশকে আরো লাভজনক খাতে পরিণত করতে হবে। এজন্য প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে সচেতনতার সহিত কাজ করতে হবে। দেশের আইন মেনে কাজ করলেই দেশের ইলিশ সম্পদ উৎপাদন আরো বাড়ানো সম্ভব।

১৯ জানুয়ারি শনিবার সকাল ৯ টায় মৎস অধিদপ্তরের আওতায় বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট ও ওয়ার্ল্ডফিশ এর আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা কৌশল বিষয়ক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, চাঁদপুরকে ইলিশের শহর হিসেবে আমরা চিনেছি। এখানে ইলিশের উৎপাদন বৃদ্ধিতে সবাই শুনেছি আন্তরিকতার সহিত কাজ করে । আমরা চাই ইলিশকে ঘিরে এখানে অর্থনৈতিক উন্নয়ন আরো বৃদ্ধি পাবে। এ ব্যপারে সকলে সহযোগিতা করলে আমরাও আমাদের পক্ষ থেকে ইলিশ সম্পদ উন্নয়নের এ কার্যক্রম আরো এগিয়ে নিবো।

বাংলাদেশ ইকো ফিস টিম লিডার ড. এম এ ওহাবের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঢাকা ইউনিভার্সিটির প্রফেসর ড. জোয়ারদার, চট্টগ্রাম ইউনিভার্সিটির প্রফেসর ড. শাহাদাত হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে এ সময় আরো উপস্থিত ছিলেন মৎস অধিদপ্তরের বিভিন্ন উপপরিচালকগন, জেলা ও উপজেলার সিনিয়র মৎস কর্মকর্তাবৃন্দ, বিএফআর বৈজ্ঞানিকবৃন্দ, জাতীয় ইনষ্টিটিউটের গভেষকবৃন্দ, কোষ্ট ট্রাস্টের প্রতিনিধি ও জেলার মৎসজীবীবৃন্দ সহ সুধী মহল।

error: Content is protected !!

Powered by themekiller.com