Breaking News
Home / Breaking News / বিমানভাড়া কমানোর রেকর্ড নেই : হাব মহাসচিব

বিমানভাড়া কমানোর রেকর্ড নেই : হাব মহাসচিব

বিশেষ প্রতিনিধিঃ

হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) নেতারা দীর্ঘদিন ধরে বিমানভাড়া কমানোর দাবি জানিয়ে আসছিলেন। গত বছর হজ মৌসুমে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে বিমানভাড়া অনেক বেশি উল্লেখ করে লাখ টাকার নিচে নামিয়ে আনার দাবি জানিয়েছিলেন তারা।
বৃহস্পতিবার সচিবালয়ে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে ২০১৯ সালের হজ সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক হয়। বৈঠকে সরকারি ও বেসরকারি হজযাত্রীদের জন্য বিমানভাড়া ১ লাখ ৩৮ হাজার ১৯১ টাকা থেকে ১০ হাজার টাকা কমিয়ে ১ লাখ ২৮ হাজার ১৯১ টাকা করা হয়।
বৈঠক শেষে জাগো নিউজের এ প্রতিবেদকের সঙ্গে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হাব মহাসচিব শাহাদাত হোসেন তসলিম জানান, বিমানের ইতিহাসে ভাড়া কমানোর রেকর্ড নেই। তাদের দাবির পরিপ্রেক্ষিতে এ বছর ১০ হাজার টাকা ভাড়া কমানোয় তারা খুশি। তবে বিমান চাইলে ভাড়া আরও কমাতে পারে বলে মন্তব্য করেন তিনি।
এদিকে বিমানভাড়া কমানোর পর হাব নেতারা প্রতি টিকেটের ওপর শতকরা ৭ ভাগ কমিশন প্রদানের দাবি জানান। তারা বলেন, বর্তমানে টিকেট প্রতি মাত্র ২৫ ডলার দেয়া হচ্ছে। বিমান সচিব মহিবুল হক তা নাকচ করে দিয়ে বলেন, কমিশন দিলে তো হাজিদের কোনো উপকার হবে না। বিষয়টি নিয়ে পরে আলোচনা করা হবে।
ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ বলেন, সার্বিক দিক বিবেচনায় বিমানভাড়া কমানো হয়েছে।

error: Content is protected !!

Powered by themekiller.com