Breaking News
Home / Breaking News / ঐক্যফ্রন্টের আজকের গুরুত্বপূর্ন বৈঠকে অংশ নেননি মির্জা ফখরুল সহ বিএনপি নেতারা।

ঐক্যফ্রন্টের আজকের গুরুত্বপূর্ন বৈঠকে অংশ নেননি মির্জা ফখরুল সহ বিএনপি নেতারা।

বিশেষ প্রতিনিধিঃ
ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ জাতীয় সংলাপের বিষয়ে আলোচনা ও পেশাজীবী সম্মেলনের আয়োজনসহ বেশ কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত নিতে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তবে পূর্বনির্ধারিত বৈঠকে আসেননি স্টিয়ারিং কমিটির সদস্য, বিএনপির মহাসচিব ও ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ বিএনপির কোনো নেতা।
বৃহস্পতিবার বিকেল পৌনে ৫টায় ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে মির্জা ফখরুলে অংশ না নেয়ার বিষয়ে ঐক্যফ্রন্টের প্রধান সমন্বয়ক মোস্তফা মোহসীন মন্টু বলেন, ‘শারীরিক অসুস্থতার কারণে মির্জা ফখরুল আজকের বৈঠকে অংশ নেনেনি। এছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও ড. মঈন খাঁন বৈঠকে অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু বিএনপির নিজস্ব কিছু বৈঠকে অংশ নেয়ায় তারা যথাসময়ে ঐক্যফ্রন্টের বৈঠকে অংশ নিতে পারেননি।’
বৈঠকে আরও উপস্থিত ছিলেনন-ঐক্যফ্রন্টের প্রধান সমন্বয়ক মোস্তফা মোহসীন মন্টু, গণফোরামের কার্যকরী সভাপতি ও ঐক্যফ্রন্ট নেতা সুব্রত চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, বঙ্গবীর কাদের সিদ্দিকী, সুলতান মনসুর চৌধুরীসহ দলের সিনিয়র নেতারা।

জাতীয় ঐক্যফ্রন্ট সূত্রে জানা গেছে, বৈঠকে জাতীয় সংলাপের বিষয়ে আলোচনা হবে। সংলাপে কে কে যাবে, কী কী এজেন্ডা থাকবে, সেগুলো নিয়ে কথা হবে। এছাড়াও পেশাজীবীসহ রাজনৈতিক দলের নেতাদের নিয়ে এ মাসের শেষ দিকে একটি সম্মেলন অনুষ্ঠিত হবে। সেই সম্মেলনের প্রস্তুতি, তারিখ নির্ধারণ,কারা কারা দাওয়াত পাবেন, কীভাবে অনুষ্ঠান সম্পন্ন হবে এসব বিষয়ে বৈঠকে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বৈঠকে।

উল্লেখ্য গত জাতীয় নির্বাচনে অংশ নিয়ে আওয়ামী সরকারের ব্যাপক জালিয়াতির মধ্যে লজ্জাজনক ফলাফলের শিকার হয় বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট।এর পরই বিএনপির তৃনমূল সহ প্রায় সর্বস্তরের নেতা-কর্মীদের প্রবল দাবী অবিলম্বে ঐক্যফ্রন্ট ত্যাগ করে নির্বাচন বাতিল এবং খালেদা জিয়ার মুক্তির দাবীতে আন্দোলনে যাবার।

এছাড়াও সংসদে যাওয়া না যাওয়া এবং জামায়াতে ইসলামী প্রসঙ্গে বিএনপির সঙ্গে এই জোটের টানাপোড়েন এখন সর্বজনবিদিত।

error: Content is protected !!

Powered by themekiller.com