Breaking News
Home / Breaking News / ভিক্ষুকের টাকায় বিএমডব্লিউ গাড়ি!

ভিক্ষুকের টাকায় বিএমডব্লিউ গাড়ি!

হোম অন্যান্য
ভিক্ষুকের টাকায় বিএমডব্লিউ গাড়ি!
August 27, 2018019

ভিক্ষুকের টাকায় বিএমডব্লিউ গাড়ি!

এন কে সুমন : ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায়। ভিক্ষুককে সাহায্য করার নামে এক দম্পতির বিরুদ্ধে ৩ লাখ ডলার হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, ওই ভিক্ষুকের টাকায় বিএমডব্লিউ গাড়ি কিনেছেন তারা।ভিক্ষুকের সততায় উদ্বুদ্ধ হয়ে তাকে সাহায্যের জন্য ৪ লাখ ডলার ফান্ডের ব্যবস্থা করেছিলেন ওই দম্পতি। কিন্তু শেষ পর্যন্ত ওই টাকা হস্তান্তর না করে নিজেরাই আত্মসাৎ করেন।

ভিক্ষুকের অভিযোগ, ফান্ডের টাকায় তাকে একটি ট্রাক, বাড়ি সবই তাকে কিনে দেয়ার কথা বলেছিলেন দম্পতি। কিন্তু নিজেরাই বিএমডব্লিউ গাড়ি কেনেন। ২০১৭ সালের অক্টোবর মাসে ওই ভিক্ষুকের সঙ্গে পরিচয় হয় কেট ম্যাকক্লুলা নামে এক নারীর। ফিডেলফিয়ার আই-৯৫ রাস্তায় গভীর রাতে তার গাড়ির জ্বালানি শেষ হয়ে গিয়েছিল। সঙ্গে কোনো টাকাও ছিল না। এমন সময় সেখানে হাজির হন জনি ববিট নামে ওই ভিক্ষুক। কেটকে গাড়ির দরজা বন্ধ করে ভিতরে বসতে বলেন ববিট। সারাদিন ভিক্ষার সব উপার্জন দিয়ে সাহায্য করেন কেটকে। মোট ২০ ডলার দিয়ে নিজেই কেটের গাড়ির জন্য জ্বালানি কিনে আনেন। ববিটের সেই মহৎ হৃদয়ের কথা ভোলেননি কেট। পরে স্বামী মার্ক ডি আমিকোকে নিয়ে ববিটের কাছে যান। ববিটকে সাহায্য করার জন্য তারা একটি ফান্ডের ব্যবস্থা করেন। ববিটকে সাহায্য করতে ইচ্ছুক যে কেউই এই ফান্ডের মাধ্যমে টাকা পৌঁছে দিতে পারেন তার কাছে।

ববিটের এই গল্প কয়েকটি সংবাদপত্রে প্রকাশিত হয়। তারপর হু হু করে বাড়তে থাকে ফান্ডমানি। কয়েক মাসের মধ্যেই ববিটের নামে ৪ লাখ ২ হাজার ডলার অর্থ সাহায্য জমা হয় ফান্ডে। কিন্তু যাকে সাহায্য করার জন্য ফান্ডের ব্যবস্থা করেছিলেন দম্পতি, সেই ববিটই এখন দম্পতির বিরুদ্ধেই টাকা লোপাটের অভিযোগ তুলেছেন।ববিটের অভিযোগ, কিছুদিন আগে নতুন বিএমডব্লিউ নিয়ে ছুটি কাটাতে ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা এবং লাস ভেগাসে যান ওই দম্পতি।

Powered by themekiller.com