Breaking News
Home / Breaking News / ফেনী-১ আসনে প্রার্থী যারা

ফেনী-১ আসনে প্রার্থী যারা

ফেনী প্রতিনিধিঃ
ফেনীর ফুলগাজী, পরশুরাম ও ছাগলনাইয়া উপজেলা ও পৌরসভা নিয়ে গঠিত ফেনী-১ সংসদীয় আসন। এ আসনে ভোটকেন্দ্র রয়েছে ১০৬টি। মোট ভোটার ৩ রাখ ৫ হাজার ৫৫ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৪৯ হাজার ৯৩৩ জন, পুরুষ ভোটার ১ লাখ ৫৫ হাজার ১২২ জন।

আসনটিতে মহাজোট প্রার্থী জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরিন আক্তার (নৌকা), খালেদা জিয়ার আসনে বিএনপির রফিকুল আলম মজনু (ধানের শীষ), জেলা আওয়ামী লীগের সদস্য ও ঢাকাস্থ ফেনী সমিতির সভাপতি শেখ আবদুল্লাহ (আপেল), খেলাফত আন্দোলনের আনোয়ার উল্যাহ ভূঞা (বটগাছ), জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী এটিএম গোলাম মাওলা চৌধুরী (সূর্য), বিএনএফ’র শাহরিয়ার ইকবাল (টেলিভিশন), ইসলামী আন্দোলন প্রার্থী কাজী গোলাম কিবরিয়া (হাতপাখা), ইসলামী ফ্রন্ট কাজী মাওলানা নুরুল আলম (মোমবাতি) ও এনডিএম’র তারেকুল ইসলাম (হারিকেন) প্রতীক পেয়েছেন।

ভোটাররা বলছেন এ আসনে ৯ জন প্রার্থী থাকলেও মূল লড়াই হবে তিনজনের মধ্যে। জাসদ (ইনু) সাধারণ সম্পাদক শিরিন আখতার, ধানের শীষের প্রার্থী ঢাকা মহানগর (দক্ষিণ) যুবদলের সাধারণ সম্পাদক রফিকুল আলম মজনু, জেলা আওয়ামী লীগের সদস্য ও স্বতন্ত্র প্রার্থী আপেল প্রতীক নিয়ে শেখ আবদুল্লাহ।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পৈত্রিক ভিটা হওয়ায় ফেনী-১ আসনকে বলা হয় বিএনপির শক্ত ঘাঁটি। ১৯৯০, ১৯৯৬, ২০০১ ও সর্বশেষ ২০০৮ সালে আসনটি থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন খালেদা জিয়া। আসনটিতে ১৯৯০ থেকে ২০১৪, দীর্ঘ চব্বিশ বছরে আওয়ামী লীগের কোনো প্রার্থী জয় পাননি। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ায় জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার নৌকা প্রতীকে নির্বাচিত হন।

তবে মহাজোট প্রার্থীর মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছেন জেলা আওয়ামী লীগের সদস্য দলের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী শেখ আবদুল্লাহ।

এদিকে, দুইটি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারান্তরীণ থাকায় খালেদা জিয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাঠে নেই। তার পরিবর্তে মাঠে রয়েছেন বিএনপির কেন্দ্রীয় নেতা রফিকুল আলম মঞ্জু।

মহাজোটের প্রার্থী এবং আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থীর দ্বন্দ্বে কিছুটা সুবিধাজনক অবস্থানে রয়েছেন বলে মনে করছেন মঞ্জু।

Powered by themekiller.com