Breaking News
Home / Breaking News / মাঠে নেই বিএনপি, ফুরফুরে আওয়ামীলীগ

মাঠে নেই বিএনপি, ফুরফুরে আওয়ামীলীগ

ষ্টাফ রির্পোটারঃ চাঁদপুর ৪ (ফরিদগঞ্জ) আসনে ধানের শীষের এ এম হান্নানের প্রার্থীতা স্থগিত হওয়ার কারণে ফুরফুরে মেজাজে নৌকার প্রার্থী, জাতীয় প্রেস ক্লাব সভাপতি মুহম্মদ সফিকুর রহমান।
আজ মঙ্গলবার দিনভর বৈরি আবহাওয়া থাকার কারণে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কর্মী সমর্থকরা অনেকটা অলস সময় কাটিয়েছেন।
এদিন জাতীয় প্রেস ক্লাবের নির্বাচন হওয়ায় ঢাকায় অবস্থান করেন, নৌকার প্রার্থী মুহম্মদ সফিকুর রহমান। অন্যদিকে ধানের শীষের প্রার্থী আপাতত না থাকায় সুনসান নিরবতা বিএনপিতে।
এর আগে গতকাল সোমবার বিএনপি মনোনীত প্রার্থী এম এ হান্নানের প্রার্থীতা স্থগিত করেছে হাইর্কোট। হাইকোর্টের একটি বেঞ্চ সোনালী ব্যাংকের ঋণ খেলাপীজনিত কারণে তাঁর মনোনয়ন স্থগিত করেছেন।

জানা গেছে, বিচারপতি জে বি এম হাসান ও মো. খায়রুল আলমের যৌথ বেঞ্চে সোনালী ব্যাংক রমনা শাখার ঋণ খেলাপীজনিত আবেদনের শুনানী শেষে চাঁদপুর ৪ (ফরিদগঞ্জ) আসনের বিএনপি প্রার্থী এম এ হান্নানের প্রার্থীতা স্থগিত করেছেন।
এ ব্যাপারে বিএনপির প্রার্থী এম এ হান্নান মুঠোফোনে সাংবাদিকদের কাছে প্রার্থীতা স্থগিতের বিষয়টি স্বীকার করে জানিয়েছেন, স্থগিতের বিষয়ে আপিল করা হবে এবং বিষয়টি নিষ্পত্তি হলে দ্রুত তিনি আবার নির্বাচনে ভোট চাইতে এলাকায় ফিরবেন। এদিকে খোঁজ নিয়ে জানাগেছে, একই বিষয় আরেকটি মামলা সুপ্রিম কোর্টে চলমান রয়েছে। আগামী ২ জানুয়ারি মামলাটির পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।
এমন পরিস্থিতিতে এই মূহূর্তে শক্ত প্রতিদ্বন্দ্বী মাঠে না থাকায় বেশ ফুরফুরে নৌকা প্রর্তীকের প্রার্থীসহ কর্মী সমর্থকরা।
অন্যদিকে, ভোটের মাঠে প্রার্থী না থাকার কারণে ফরিদগঞ্জে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং সমর্থকদের মধ্যে সুনসান নিরবতা দেখা গেছে। এই নিয়ে উপজেলা পর্যায়ের কোনো নেতাই মুখ খুলছেন না।
প্রসঙ্গত, বিগত ২০০৮ সালেও প্রথমে ধানের শীষের প্রার্থীতা লাভ করেন এম এ হান্নান। পরে মামলাজনিত কারণে প্রার্থী বদল হয়ে তা চলে যায় লায়ন হারুনুর রশিদের কাছে। সেই নির্বাচনে এই আসনে বিএনপির প্রার্থী লায়ন হারুনুর রশিদ জয় লাভ করেন। তবে সাংবাদিক মুহম্মদ সফিকুর রহমান এই নিয়ে তিনবার এই আসনে প্রতিদ্বন্দ্বীতা করছেন। প্রথমে ২০০১, পরে ২০০৮ এবং বর্তমানে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে। ওই দুই নির্বাচনে তিনি হেরে গেলেও এবার বেশ শক্ত অবস্থান নিয়ে নেতাকর্মীদের নিয়ে ভোট চাইতে মাঠে নেমেছেন মুহম্মদ সফিকুর রহমান।

Powered by themekiller.com