Breaking News
Home / Breaking News / যে ট্রেন পাঁচতারা হোটেলকেও হার মানায়!

যে ট্রেন পাঁচতারা হোটেলকেও হার মানায়!

ষ্টাফ রির্পোটারঃ
সবারই একটি ইচ্ছে থাকে, অন্তত একরাত রাজপ্রসাদে থাকা! কারণ, রাজপ্রাসাদের সুযোগ-সুবিধা অন্যরকম। তবে আস্ত একটা ট্রেন যদি রাজপ্রাসাদ হয়, তাহলে তো কথায় নেই!‌ হ্যাঁ, ভারতীয় রেলের বিলাসবহুল ট্রেন মহারাজা এক্সপ্রেসের কথা বলছি। যার অন্দরসজ্জা ও ডেকোরেশনে পাঁচতারা হোটেলও হার মানে!
রাজকীয় এই ট্রেনের অন্দরসজ্জা চোখ ধাঁধিয়ে দেওয়ার জন্য যথেষ্ট। স্যুইটগুলোর অন্দরসজ্জা, কাঠের কাজ ও চিত্রশিল্পের অসামান্য কাজ মুগ্ধ করবেই। মোট ২৩টি বিলাসবহুল কামরা রয়েছে। ১৪টি কেবিন রয়েছে। পাঁচটি কামরা ডিলাক্স কেবিন। ছ’‌টি কামরা জুড়ে রয়েছে জুনিয়র স্যুইট। স্যুইট দুটি। রাজা ক্লাব, নিলম কিংবা নবরত্ন (‌প্রেসিডেন্সিয়াল স্যুইট)–এর আসবাব থেকে আলোয় আধুনিকতার ছোঁয়া। ‌ এই ট্রেনে ৮৮ জন যাত্রী সফর করতে পারে। রাজা ক্লাবে অতিথিদের বসার জায়গা, রয়েছে মিনি বার।
এই ট্রেনের আকাশছোঁয়া ভাড়া। মধ্যবিত্ত দূরের কথা, উচ্চবিত্তের কাছেও স্বপ্ন থেকে যায় ‘‌মহারাজায়’‌ যাত্রার। জনপ্রতি ৫থেকে ১৮লাখ টাকা খরচ করতে হয় বিলাসবহুল এই ভ্রমনে। এছাড়া প্রেসিডেন্সিয়াল স্যুইটে থাকতে গুণতে হয় ৩২লাখ টাকা!
সাধারণত বিদেশি পর্যটকরা মহারাজায় ভ্রমণ করেন। বিলাসিতা আর বৈভবে পৃথিবীর প্রথম পাঁচটি ট্রেনের মধ্যে মহারাজা এক্সপ্রেস জায়গা করে নিয়েছে। এছাড়া, এশিয়ার অন্যতম ব্যয়বহুল ট্রেন এটি।
২০১০ সালে যাত্রা করা মহারাজা দিল্লি থেকে যাত্রা শুরু করে জয়পুর হয়ে আগ্রা যায়। মহারাজার খাওয়া-দাওয়ার যে আয়োজন আছে, তার নামের সঙ্গে একদম মানানসই বলা যায়। ময়ূরমহল এবং রঙমহল নামে ভারতের স্থানীয় সব খাবারের আয়োজন নিয়ে আছে দুটি রেস্টুরেন্ট।

Powered by themekiller.com