Breaking News
Home / Breaking News / গ্রেফতারি হয়রানী হবেনা আইজিপি…

গ্রেফতারি হয়রানী হবেনা আইজিপি…

অনিক, ঢাকা ::

নেতাকর্মীদের অহেতুক গ্রেফতার-হয়রানি না করাসহ বিএনপির নির্বাচনী প্রচারণায় কোন বাধা-বিপত্তি ঘটবে না বলে আশ্বস্ত করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। গতকাল বিকেলে বিএনপির পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল পুলিশ প্রধানের সঙ্গে সাক্ষাত করলে তিনি এসব বিষয়ে আশ্বস্ত করেন। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, গতকাল বিকেল সোয়া ৩টার দিকে বিএনপির পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল পুলিশ সদর দফতরে প্রবেশ করে। তারা প্রায় আধাঘন্টার মতো আইজিপির সঙ্গে বৈঠক করেন। বৈঠকে বিএনপির নেতাকর্মীদের অহেতুক গ্রেফতার ও হয়রানি না করা এবং প্রচার-প্রচারণায় বাধা না দেওয়াসহ সাধারণ মানুষকে অহেতুক গ্রেফতার ও ভয়ভীতি না দেখানোর বিষয়ে আইজিপির সঙ্গে কথা বলেন। তিনি বলেন, আইজিপি বিএনপির দাবিগুলো নোট করেছেন এবং দাবির বিষয়ে খেয়াল রাখবেন বলে বিএনপিকে আশ্বস্ত করেছেন।
বিএনপি সূত্রে জানা গেছে, দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য মেজর (অব.) কামরুল ইসলাম, সাবেক আইজিপি আব্দুল কাইয়ুম ও বিজন কান্তি সরকার আইজিপির সঙ্গে সাক্ষাত করেন।
বৈঠক শেষে সেলিমা রহমান সাংবাদিকদের বলেন, নির্বাচনী প্রচারণা শুরুর পর থেকে দেশের বিভিন্ন এলাকায় ঐক্যফ্রন্টের প্রার্থীদের প্রচারণায় বাধাদান, গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। এখনো বেপরোয়াভাবে ঐক্যফ্রন্টের নেতাদের গ্রেফতার করা হচ্ছে। তিনি বলেন, গ্রেফতারদের জামিন চাইলে দেওয়া হচ্ছে না। আবার যারা জামিনে আছেন তাদেরও আগের মামলায় গ্রেফতার করা হচ্ছে।
এই নেত্রী বলেন, নির্বাচনের বাকি ১৮ দিন আমরা শান্তিপূর্ণভাবে প্রচার-প্রচারণা চালাতে চাই। আমাদের নেতা-কর্মীদের মাঠ থেকে গ্রেফতার না করার বিষয়ে পুলিশ প্রধানকে বলেছি। তিনিও আশ্বস্ত করেছেন। আশা করছি আমরা পুলিশের সহযোগিতা পাব।

Powered by themekiller.com