Breaking News
Home / Breaking News / জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের কাছে জনদাবী তুলে ধরার লক্ষ্যে যুব ছায়া সংসদের সর্বদলীয় সংসদীয় সভা অনুষ্ঠিত

জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের কাছে জনদাবী তুলে ধরার লক্ষ্যে যুব ছায়া সংসদের সর্বদলীয় সংসদীয় সভা অনুষ্ঠিত

রোকনুজ্জামান:
বাংলাদেশ যুব ছায়া সংসদ ও অর্ধশতাধিক স্বেচ্ছাব্রতী সংগঠনের উদ্যোগে ৭ ডিসেম্বর ২০১৮, শুক্রবার লালমাটিয়াস্থ সানরাইজ প্লাজার ৫ম তলায় ‘টাইম স্কয়ার’ হলে সকাল ১১টায় যুব ছায়া সংসদের সর্ব দলীয় সংসদীয় সভা অনুষ্ঠিত হয়। সভার আলোচ্য বিষয় ছিল ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের কাছে জনদাবী তুলে ধরা’ শীর্ষক প্রচারাভিযান উদ্বোধন এবং প্রচারাভিযান বিষয়ক আলোচনা।

যুব ছায়া সংসদের সংসদ নেতা রাইসুল মিল্লাত সাফকাতের সভাপতিত্বে সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড এর কান্ট্রি ডিরেক্টর আতাউর রহমান মিটন, ডেপুটি কান্ট্রি ডিরেক্টর আনজুমান আকতার; প্রত্যাশা ২০২১ ফোরামের সভাপতি এস এম আজাদ হোসেন, উন্নয়ন ধারার নির্বাহী পরিচালক সোহেল খান, সফল ট্রাষ্ট এর নির্বাহী পরিচালক শামসুন্নাহার কোহিনুর প্রমুখ। এছাড়াও সভায় সারাদেশের দুই শতাধিক যুব ছায়া সংসদ সদস্যসহ যুব ছায়া সংসদের সহ-আয়োজকদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় আয়োজকদের পক্ষ থেকে বলা হয়, রাষ্ট্রের প্রতিটি নাগরিকের মৌলিক অধিকারসমূহ নিশ্চিত করে তাদের মর্যাদাপূর্ণ জীবন যাপনের নিশ্চয়তা প্রদান করা রাষ্ট্রের অন্যতম দায়িত্ব ও কর্তব্য। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, মানুষের আয় বাড়ছে, সেই সাথে বৈষম্যও বাড়াছে । বিশেষ করে চরাঞ্চল, দূর্গম এলাকা, দলিত, আদিবাসী, বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ও প্রতিবন্ধী মানুষের মধ্যে বৈষম্য বিরাজমান। এটা বলার অপেক্ষা রাখে না যে, মধ্য আয়ের দেশ গড়ার সাথে সকল নাগরিকের সুযোগের সমতা নিশ্চিতকরা অঙ্গাঅঙ্গিভাবে জড়িত।

সভায় আয়োজকদের পক্ষ থেকে উদ্বোধনকৃত ক্যাম্পেইন সম্পর্কে বলা হয়, দেশের যুবসমাজ মহান মুক্তিযুদ্ধের চেতনায় একটি শোষণমুক্ত ও বৈষম্যহীন, উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখে। সেই স্বপ্ন পূরণের উদ্দেশ্যে কতিপয় দাবী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের কাছে তুলে ধরার উদ্যোগ নেয়া হয়েছে। দেশের ৩০০টি নির্বাচনী এলাকাতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণের পক্ষ থেকে অংশগ্রহণকারী প্রার্থীদের কাছে কতিপয় দাবী তুলে ধরা হবে। দেশের প্রায় অর্ধশতাধিক স্বেচ্ছাব্রতী সংগঠনের উদ্যোগে সারাদেশে এই ক্যাম্পেইন পরিচালিত হবে। দেশের যুব সমাজ প্রত্যাশা করে, জনগণের রায়ে নির্বাচিত আগামী সরকার সুবিধাবঞ্চিত জনগণের মৌলিক অধিকার ও সার্বিক জীবনমান উন্নয়নে উত্থাপিত দাবীসমূহ বাস্তবায়নে এগিয়ে আসবেন।

Powered by themekiller.com