Breaking News
Home / Breaking News / ফরিদগঞ্জে আওয়ামী লীগের প্রতীক বরাদ্দকে কেন্দ্র করে সড়কে অগ্নি সংযোগ অবরোধ পাল্টাপাল্টি মিছিল

ফরিদগঞ্জে আওয়ামী লীগের প্রতীক বরাদ্দকে কেন্দ্র করে সড়কে অগ্নি সংযোগ অবরোধ পাল্টাপাল্টি মিছিল

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি: চাঁদপুর-৪ (ফরিদগঞ্জে) আসনে আওয়ামী লীগের প্রতীক বরাদ্দের পর বিভিন্ন স্থানে রাস্তায় অগ্নী সংযোগ, গাছ কেটে রাস্তায় ফেলে সড়ক অবরোধ ও ঝাড়– মিছিলসহ বিক্ষোভ করেছে ড. শামছুল হক ভূইয়া এমপির অনুরাসারীরা। অন্যদিকে সাংবাদিক সফিকুর রহমানের অনুসারীদের পক্ষ থেকে ধাওয়া ও প্রতিরোধের ঘটনা ঘটেছে। দু’পক্ষের মধ্যে মৃদু সংঘর্ষের ঘটনাও ঘটেছে। শুক্রবার রাতে ও গতকাল সকাল হতে দুপুর পর্যন্ত এ ঘটনাগুলো ঘটেছে উপজেলার বিভিন্ন স্থানে। এসব ঘটনার জের ধরে বড় রকমের সংঘর্ষের আশংকা করছেন সাধারণ মানুষ।

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও বিভিন্ন সূত্রে প্রাপ্ত খবরে জানা গেছে, শুক্রবার দুপুরে ঢাকা থেকে খবর আসে আওয়ামী লীগের চুড়ান্ত মনোনয়ন ও প্রতীক বরাদ্দ পেয়েছেন সাংবাদিক সফিকুর রহমান। এতে বিক্ষুব্ধ হয়ে উঠতে থাকেন ড. শামছুল হক ভূইয়া এমপির অনুসারী নেতা কর্মী ও সমর্থকরা। তারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারীর স্থানীয় বিআরডিবি কার্যালয়ে জড়ো হন। সেখানে তারা ক্ষোভ বিক্ষোভ প্রকাশ করেন।

রাতে ড. শামছুল হক ভূইয়ার নিজ ইউনিয়নের স মিল এলাকায় আঞ্চলিক মহাসড়ক অবরোধ ও রাস্তায় অগ্নি সংযোগ করে। কিছুক্ষণ পর সাংবাদিক সফিকুর রহমানের অনুসারী নেতা কর্মী ও সমর্থকগণ একটি মিছিল বের করে। এদিকে, পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। কিছুক্ষণ পর ভাটিয়ালপুর চৌরাস্তায়ও অবরোধ ও অগ্নি সয়যোগের খবর আসে। পুলিশ সেখানেও উপস্থিত হয়ে অবরোধ কারীদের হটিয়ে দেয়।

রাত ৮টা নাগাদ ড. শামছুল হক ভূইয়া এমপির অনুসারী নেতা কর্মী ও সমর্থকরা ফরিদগঞ্জ বাজারে একটি বিক্ষোভ মিছিল বের করে। এ সময় সাংবাদিক সফিকুর রহমানের অনুসারীরা তাদের প্রতিরোধ করে ও ধাওয়া দেয়। এ সময় দু’পক্ষের মধ্যে মৃদু সংঘর্ষের ঘটনা ঘটে।

বিক্ষোভ কারীরা মিছিলে “ফরিদগঞ্জে মাটি, ভূইয়া ভাইয়ের ঘাঁটি। সফিকের মনোনয়ন, মানি না মানবো না” ধ্বনী দেয়। অন্যদিকে, সাংবাদিক সফিকুর রহমানের অনুসারীরাও অভিনন্দন জানিয়ে উপজেলার বিভিন্ন স্থানে মিছিল সমাবেশ করেছে।

এদিকে, গতকাল সকালে পুনরায় ড. শামছুল হক ভূইয়া এমপির অনুসারীরা চাঁদপুর-লহ্মীপুর আঞ্চলিক মহাসড়করে ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড, কালিরবাজার রাস্তার মোড় ও ভাটিয়ালপুর চৌরাস্তায় অগ্নি সংযোগ ও প্রায় দুই ঘন্টা রাস্তা অবরোধ করে রাখে। এ সময় সড়কে দীর্ঘ জানজটের সৃষ্টি হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে অবরোধ কারীদের হটিয়ে দেয়। অবরোধ মুক্ত করে দেয়

Powered by themekiller.com