Breaking News
Home / Breaking News / মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ৬ষ্ঠ বারের মতো নৌকা প্রতীক পেলেন

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ৬ষ্ঠ বারের মতো নৌকা প্রতীক পেলেন

এইচ এম ফারুক :
দূর্যোগ ব্যবস্হপনা ও এান মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম চাঁদপুর -২ আসনে থেকে
একাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ ৬ষ্ঠ বারের মতো আওয়ামীলীগের নৌকা প্রতীক পেলেন।
আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনা ১৯৮৬, ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০১৪ ও ২০১৮ জাতীয় সংসদ একাদশ নির্বাচনে তাকে নৌকার প্রতীক মনোনিত করেছেন। মোফাজ্জল হোসেন চৌদুরী মায়ার নির্বাচনী এলাকায় দু’টি উপজেলা , ১৯ টি ইউনিয়ন, দু’টি পৌরসভা ভোটার সংখ্যা ৩ লক্ষ ৯২ হাজার ৫৪৩। এর মধ্যে পুরুষ ভোটার ১লক্ষ ৯৮হাজার ১১৫ এবং নারী ভোটারের সংখ্যা ১লক্ষ ৯৪হাজার ৪২ ভোট।
মায়া চৌধুরী তাঁর নির্বাচনী এলাকায় প্রচুর সংখ্যক কাচা-পাকা রাস্তা নির্মান, শিক্ষা প্রতিষ্ঠান ভবন নির্মান, যোগাযোগ উন্নয়নে ব্রীজ-কালভার্ট নির্মান, রাস্তা ও জনগুরুত্বপূর্ন স্থানে প্রচুর সংখ্যক সোলার লাইট স্থাপন, কয়েকটি আশ্রয়নপ্রকল্প,গুচ্ছগ্রাম ও বীর নিবাস নির্মান, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মানসহ ব্যপক উন্নয়ন কর্মকান্ড করেছেন। মতলববাসীর বহুদিনের সপ্নের মতলব সেতু নির্মাণ প্রায় শেষ যে কোন সময় উমুক্ত হচ্ছে গাঢ়ি চলাচলের জন্য। এ সেতু মায়া চৌধুরী করেছে। এছাড়াও মেঘনার চরে বিশেষ অর্থনৈতিক অঞ্চল, আধুনিক বীজাগার, ফরাজীকান্দিতে আইসিটি পার্ক নির্মানের অগ্রগতিও উল্লেখ করার মতো।
মায়া চৌধুরীর কাছে মতলববাসীর এখন একটাই দাবী কালিপুর-ভবেরচর ব্রীজ নির্মাণ , এ সেতুটটি হলে রাজধানী ঢাকার সাথে মতলবের যোগাযোগ সল্পসময়ে যাতায়াত করতে পারবে । এটি মতলববাসীর এখন প্রানের দাবী। এ সেতুটি কার্যক্রমে এগিয়ে ডাচ্ছে। কেননা, প্রাথমিক ব্যয় ৬শ’ কোটি টাকা ধরা হয়েছে এবং যার সয়েল টেস্টের কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে বলে জানাগেছে।
তিনি দীর্ঘ্য ৪০ বছর বৃহত্তর ঢাকা মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদকের দায়িত্বে ছিলেন।
মায়া চৌধুরীর মনোনয়ন পাওয়ার ব্যপারে চেয়ারম্যান ও চাঁদপুর ছেংগারচর পৌর মেয়র বলেন আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনা ৬ষ্ঠ বারের মতো মূল্যায়ন করেছে সে জন্য চাঁদপুর -২ আসনের জনগন তাঁর কাছে কৃতজ্ঞ।

Powered by themekiller.com