Breaking News
Home / Breaking News / ৬ষ্ঠ বারের মতো আওয়ামী লীগের নৌকা প্রতীক

৬ষ্ঠ বারের মতো আওয়ামী লীগের নৌকা প্রতীক

মতলব প্রতিনিধিঃ
সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৬ষ্ঠ বারের মতো আওয়ামী লীগের নৌকা প্রতীক পেলেন চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) নির্বাচনী আসনের মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা ১৯৮৬, ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০১৪ এবং সর্বশেষ ২০১৮সালে স্বাধীনতা যুদ্ধে বীরবিক্রম উপাধি পাওয়া মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমএ ডাবল এলএলবিকে নৌকা প্রতীক উপহার দেন। তার নির্বাচনী এলাকায় উপজেলা ২টি, ইউনিয়ন ২০টি এবং ভোটার সংখ্যা ৩লক্ষ ৯২ হাজার ৫৪৩। এর মধ্যে পুরুষ ভোটার ১লক্ষ ৯৮হাজার ১১৫ এবং নারী ভোটারের সংখ্যা ১লক্ষ ৯৪হাজার ৪২ ভোট।

মায়া চৌধুরী তার নির্বাচনী এলাকায় প্রচুর সংখ্যক রাস্তা কাচা-পাকা রাস্তা নির্মাণ, শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ, যোগাযোগ সহজ করতে ব্রিজ-কালভার্ট নির্মাণ, রাস্তা ও জনগুরুত্বপূর্ণ স্থানে প্রচুর সংখ্যক সোলার লাইট স্থাপন, কয়েকটি আশ্রয়নপ্রকল্প ও বীর নিবাস নির্মাণ, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, উপজেলা শিল্পকলা একাডেমী ভবন নির্মাণসহ ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড হয়েছে। মতলববাসীর বহুদিনের প্রতীক্ষিত মতলব সেতু নির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে মায়া চৌধুরীর। এছাড়াও মেঘনার চরে বিশেষ অর্থনৈতিক অঞ্চল, আধুনিক বীজাগার, ফরাজীকান্দিতে আইসিটি পার্ক নির্মাণের অগ্রগতিও উল্লেখ করার মতো।

মায়া চৌধুরী দীর্ঘ ৪০ বছর বৃহত্তর ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

তার মনোনয়ন পাওয়ার বিষয়ে মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মনজুর আহমদ বলেন, আমাদের নেতাকে আওয়ামী লীগের সভানেত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ৬ষ্ঠ বারের মতো মূল্যায়ন করেছে সে জন্য আমরা তার কাছে কৃতজ্ঞ।

Powered by themekiller.com