Breaking News
Home / Breaking News / চাঁদপুরের ওয়ার্কসপ ব্যবসায়ি হাজী টুলু মিঞা’র ইন্তেকাল বিভিন্ন মহলের শোক

চাঁদপুরের ওয়ার্কসপ ব্যবসায়ি হাজী টুলু মিঞা’র ইন্তেকাল বিভিন্ন মহলের শোক

এম. রহমানঃ চাঁদপুর শহরের পুরাণবাজার নিতাইগঞ্জ নিবাসী মরহুম। রুস্তম আলী মিঞা’র বড় ছেলে, রয়েজ রোড সোহেল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ এর মালিক বিশিষ্ঠ ওয়ার্কসপ ব্যবসায়ি ও ইলেকট্রিশিয়ান আলহাজ্ব মোস্তফা কামাল টুলু মিঞা আর বেঁচে নেই।
তিনি গতকাল শুক্রবার ২৩ নভেম্বর ভোর ৫ টার সময় হ্নদরোগে আক্রান্ত হয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ইন্তেকাল করেন ( ইন্নালি — রাজউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর।তিনি ৩ ছেলে,১ মেয়ে,ভাই – বোন, জামাতা,পুত্রবধূ, নাতি নাতনিসহ অসংখ্য আত্মীয় স্বজন ও শুভাকাংখি রেখে গেছেন।
শুক্রবার জুম্মাবাদ চাঁদপুর ঐতিহাসিক পুরাণবাজার জামে মসজিদ সম্মুখে মরহুম জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। ইমামতি করেন মসজিদের খতিব মুফতি মোঃ ইব্রাহীম খলিল। জানাজা অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন,জেলা বিএনপি’র আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, পুরাণবাজার জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আঃ হামিদ মাষ্টার, ১ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, ইসলামি মহাসম্মেলন এন্তেজামিয়া কমিটির সহ সাধারণ সম্পাদক জাকারিয়া ভূঁঞা বতু ও মরহুমের মেঝ ছেলে ব্যবসায়ি ও জেলা ক্রীড়া সংস্থার সাবেক সদস্য এবং পুরাণবাজার জামে মসজিদ উন্নয়ন কমিটির সদস্য মাহবুবুর রহমান মানিক। বাজারের ব্যবসায়ি, পেশাজীবীসহ দলমত নির্বিশেষে সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লীগণ মরহুমের জানাজার নামাজে অংশ গ্রহন করেন।
পরে গ্রামের বাড়ি সদর উপজেলার বালিয়া গ্রামে মরহুম হাজী টুলু মিঞাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। দাফন অনুষ্ঠানে আলেম ওলামাগণ, পুরাণবাজার ইসলামি মহাসম্মেলন এন্তেজামিয়া কমিটির সদস্য বৃন্দ,ভাই ভাই স্পোটিং ক্লাব,স্বদেশ সাংস্কৃতিক সংগঠন কর্মকর্তাসহ অন্যান্যরা এবং মরহুমের সকল আত্মীয় স্বজন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, চাঁদপুর শহরের অধিকাংশ অটো রাইস মিল হাজী মোস্তফা কামাল টুলু মিয়ার হাতে তাঁর ওয়ার্কসপে গড়ে তোলা হয়।এ ছাড়া ঢাকা ধামরাই,লক্ষ্মীপুর জেলাসহ দেশের বিভিন্নস্থানেও অনেক রাইস মিল তৈরি করা হয় কার প্রতিষ্ঠান থেকে।
বিভিন্ন মহলের শোক
চাঁদপুরের স্বনামধন্য ওয়ার্কসপ ব্যবসায়ি ও ইলেকটিশিয়ান আলহাজ্ব মোস্তফা কামাল টুলু মিয়ার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন চাঁদপুর চেম্বারের পক্ষে পরিচালক ও আজমিরী রাইস মিলের মালিক রোটাঃ মাইনুল ইসলাম কিশোর,চাঁদপুর পৌরসভার পক্ষে ১ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি,চাঁদপুর অটো রাইস মিল মালিক সমিতির সাবেক সাধারন সম্পাদক ফয়সাল আহমেদ চৌধুরী,কোষাধ্যক্ষ হাজী মোঃ শাহআলম বাদশা। এক শোক বিবৃতিতে তারা বলেন, টুলু মিয়া অত্যন্ত শান্ত, নিরিবিলি একজন ভাল মানুষ ছিলেন।চাঁদপুরের উৎপাদন শিল্পের মিল কারখানার জন্য তাঁর অনেক অবদান রয়েছে।আমরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাই।

Powered by themekiller.com