Breaking News
Home / Breaking News / আনসার-ভিডিপির ৪৪তম জাতীয় সমাবেশে কেক কাটেন প্রধানমন্ত্রী

আনসার-ভিডিপির ৪৪তম জাতীয় সমাবেশে কেক কাটেন প্রধানমন্ত্রী

গাজীপুর প্রতিনিধিঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘জননিরাপত্তা রক্ষায় যেকোনও অশুভ তৎপরতা মোকাবিলায় সতর্ক থাকতে হবে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে। এই বাহিনীকে আরও স্মার্ট এবং আধুনিক করতে কাজ করছে সরকার।’ সোমবার (১২ ফেব্রুয়ারি) গাজীপুরের কালিয়াকৈরের সফিপুর আনসার-ভিডিপি একাডেমিতে বাহিনীটির ৪৪তম জাতীয় সমাবেশে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে প্যারেডের মাধ্যমে সালাম জানায় আনসারের বিভিন্ন ইউনিট। ছাদখোলা জিপে প্যারেড পরিদর্শন করেন তিনি। ঘুরে দেখেন বিভিন্ন কন্টিনজেন্টের জমায়েত। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অভিবাদন গ্রহণ করেন প্রধানমন্ত্রী। এ সময় বাহিনীতে বিশেষ অবদানের জন্য ১৮০ জনকে আনসার পদক পরিয়ে দেন তিনি।

সমাবেশ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরও বলেন, ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক থেকে সমাজকে রক্ষায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে যথাযথ দায়িত্ব পালন করতে হবে। সরকার গ্রাম উন্নয়নের লক্ষ্যে কাজ করছে এবং তাতে সহযোগিতা করছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।’

তিনি আনসার বাহিনীর প্রশংসা করে বলেন, ‘জাতীয় যেকোনও প্রয়োজনে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছে। নির্বাচন ঠেকানোর নামে বিএনপি-জামায়াতের ধ্বংসাত্মক কর্মসূচি প্রতিহত করে জাতীয় সম্পদ রক্ষায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে এ বাহিনী।’

ছাদখোলা জিপে প্যারেড পরিদর্শন করেন প্রধানমন্ত্রী
এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্য, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনী প্রধান, সিনিয়র সচিবসহ বিভিন্ন বাহিনীর প্রধানরা। এ ছাড়া কূটনীতিক, সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা আমন্ত্রিত হয়েছেন।

সমাবেশে অংশ নেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল এ কে এম আমিনুল হক, অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজিম উদ্দিন, আনসার ও ভিডিপি একাডেমির কমান্ড্যান্ট নূরুল হাসান ফরিদী, এ বাহিনীর উপ-মহাপরিচালকসহ অন্য কর্মকর্তা ও আনসার ভিডিপির সদস্যরা।

error: Content is protected !!

Powered by themekiller.com