Breaking News
Home / Breaking News / গাইবান্ধায় পরিবেশ কর্মীদের বিক্ষোভ মানববন্ধন

গাইবান্ধায় পরিবেশ কর্মীদের বিক্ষোভ মানববন্ধন

শাহ্ পারভেজ সংগ্রাম,গাইবান্ধা প্রতিনিধিঃ
জলবায়ু কর্মী সোহানুর রহমানের বিরুদ্ধে সাইবার সিকিউরিটি মামলা প্রত্যাহারের দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ ও মানবন্ধনের মতো প্রতিবাদী কর্মসূচি পালন করেছে ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস নামের পরিবেশ বিষয়ক যুব সংগঠন।

শনিবার(১০ ফেব্রুয়ারি) দুপুরে সংগঠনটির গাইবান্ধা জেলা টিমের উদ্যোগে গাইবান্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর সামনে প্রতিবাদ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন,জলবায়ু ও প্ররিবেশের প্রশ্নে জনপরিসরের আলাপকে রুদ্ধ করতে সাইবার সিকিউরিটি আইনকে হাতিয়ার হিসাবে ব্যবহার করা খুবই নিন্দনীয় ধরনের জুলুম। সজীব খন্দকার জুনায়েদ ২০১৫ সালে ফ্রান্সের প্যারিস অনুষ্ঠিত জাতিসংঘ জলবায়ু সম্মেলনে (কপ২১) যুব প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করলেও এরপর আর দেশে ফিরে আসেনি। নিজেকে বিরোধী দলের কর্মী দাবি করে প্রতারণামূলকভাবে ৯ বছর ধরে জার্মানিতে অবস্থান করছেন এই ব্যক্তি। সম্প্রতি সজীব গ্লোবাল সেন্টার অন অ্যাডপটেশন নির্বাহী প্রধানের যুব উপদেষ্টা প্যানেল সদস্য নির্বাচিত হলে দেশের তরুণ জলবায়ু কর্মীরা সোচ্চার হয়ে আওয়াজ তোলে। এরই পরিপ্রেক্ষিতে ৪ ফ্রেবুয়ারি ইয়ুথনেটের সমন্বয়কারী সোহানুর রহমানের নামে সাইবার সিকিউরিটি এ্যাক্টে বরিশাল সাইবার ট্রাইবুন্যালে মিথ্যা মামলা দায়ের করে সজীবের বড় ভাই মো: শহিদুল ইসলাম সোহেল। তরুণ জলবায়ু কর্মীরা হয়রানিমূলক মিথ্যা মামলা তুলে নেয়ার পাশাপাশি গ্লোবাল সেন্টার অন অ্যাডপটেশন নির্বাহী প্রধানের যুব উপদেষ্টা প্যানেল সদস্যদের পদ থেকে সজীবের বহিষ্কার দাবি করেন।

সংগঠনটির জেলা সমন্বয়ক মো: মারুফ মিয়া বলেন,যিনি অনৈতিকভাবে জলবায়ু সম্মেলন থেকে পালিয়ে ইউরোপে অবস্থান করে ৯ বছর দেশে ও বাইরে থাকলে কিভাবে তিনি অভিযোজন বিষয়ে বাংলাদেশের তরুণদের প্রতিনিধিত্ব করবেন, তার এসব প্রতারণামূলক কর্মকান্ডে দেশের তরুণদের ভাবমূর্তিও ক্ষুন্ন হচ্ছে । আমরা অবিলম্বে তার বিরুদ্ধে সিকিউরিটি আইনে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

এসময় আরো বক্তব্য রাখেন,তরুণ জলবায়ু কর্মী
জায়েদ,, কাফি ইসলাম, দেবাশীষ, বীনদ,রাফিদ,গালিব,সুমন,বিকাশ,আরিফ, রিমন আরো অনেকে।

error: Content is protected !!

Powered by themekiller.com