Breaking News
Home / Breaking News / বাংলাবান্ধায় স্থলবন্দরে পরিত্যক্ত মর্টারশেল ধ্বংস করল সেনাবাহিনীর বোম ডিসপোজাল টিম

বাংলাবান্ধায় স্থলবন্দরে পরিত্যক্ত মর্টারশেল ধ্বংস করল সেনাবাহিনীর বোম ডিসপোজাল টিম

আহসান হাবিব
তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি :
তেঁতুলিয়ায় বাংলাবান্ধা স্থলবন্দরে পরিত্যক্ত একটি মর্টালশেল ধ্বংস করেছে সেনাবাহিনীর বোম ডিসপোজাল টিম। বুধবার দুপুর দেড়টার দিকে বাংলাবান্ধা বিওপি ক্যাম্পের সামনে ফাকা জায়গায় সেনাবাহিনীর রংপুর ৬৬ পদাতিক ডিভিশনের বিশেষজ্ঞ দল মর্টারশেলটি ধ্বংস করে।

বাংলাবান্ধা বিওপি কমান্ডার শফিকুল ইসলাম জানান, গত ২২ ডিসেম্বর বাংলাবান্ধা স্থলবন্দরের জয় ট্রেডার্স এর একটি পাথরের সাইটে মর্টার শেলটি পরিত্যক্ত অবস্থায় পড়েছিল। পরে স্থানীয় এক শিশু সেটি নিয়ে খেলার সময় স্থানীয়দের খবরের প্রেক্ষিতে সেখান থেকে উদ্ধার করা হয়। উদ্ধারের পর উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়।

বুধবার বিজিবি ও পুলিশের সহযোগিতায় সিক্স ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের টিমের ডিসপোজাল টিমের কমান্ডার ক্যাপ্টেন আছিব ও এ্যামিনেশন ব্যাটালিন অফিসার ক্যাপ্টেন ফাত্তাহ’র নেতৃত্বে ১৪ সদস্য বিশিষ্ট বোম ডিসপোজাল টিম দুপুর ১টা ৩৫ মিনিটে সফলভাবে মর্টারশেলটি ধ্বংস করে। এ সময় মর্টার শেলটি বিকট শব্দে বিস্ফোরিত হয়। বোমা ধ্বংস দেখতে এ সময় ওই এলাকার শতশত মানুষ ভিড় করে।

কমান্ডার ক্যাপ্টেন আছিব জানান, মর্টারশেলটি ৫১ মিলিমিটার প্যাকেট বোম (ইড়সন গখ ২” ঐঊ শনাক্ত করে। উক্ত মর্টারশেলটি মরিচা পড়ার কারণে এটার তৈরির বিষয়ে কোন তথ্য জানা যায়নি। ধারণা করা হচ্ছে মর্টার শেলটি মুক্তিযুদ্ধের সময়কার।

Powered by themekiller.com