Breaking News
Home / Breaking News / দক্ষিণ সুরমায় পরিবার পরিকল্পনা বিভাগের বিশেষ সেবা ও প্রচার সপ্তাহ উদ্বোধন

দক্ষিণ সুরমায় পরিবার পরিকল্পনা বিভাগের বিশেষ সেবা ও প্রচার সপ্তাহ উদ্বোধন

রফিক আহমদ, সিলেট দক্ষিণ সুরমা প্রতিনিধি :
দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার ঊর্মি রায় বলেছেন, অনাগত শিশুটা যেন সুন্দরভাবে ও নিরাপদে পৃথিবীতে আগমন করতে পারে আমাদেরকে সেদিকে খেয়াল রাখতে হবে। শুধু জন্ম দিলেই হবেনা, শিশুটির ভবিষ্যত যাতে সুন্দর হয় সেই দায়িত্ব মা-বাবকেই পালন করতে হবে। তিনি বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দক্ষিণ সুরমা উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের উদ্যোগে বিশেষ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত এ্যাডভোকেসি সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

কিশোর-কিশোরীর স্বাস্থ্যসেবাকে প্রধান্য দিয়ে এবারের সেবা সপ্তাহে বেশি করে কার্যক্রম গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগকে আহবান জানিয়ে তিনি আরো বলেন, নিরাপদ মাতৃত্ব আমাদেরকে নিশ্চিত করতে হবে। এজন্য পরিকল্পিত পরিবার গঠনের বিকল্প নেই। আগামীর স্মার্ট বাংলাদেশ গঠনে একটি সুস্থ সবল নতুন প্রজন্ম প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মানদা রঞ্জন তালুকদারের সঞ্চালনায় অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মঈনুল আহসান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল মুন্তাকিম, উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার মো. লুৎফুর রহমান, উপজেলা সহকারী প্রকৌশলী কাজী রিয়েল, পরিবার পরিকল্পনা অফিসের মেডিকেল অফিসার ডাঃ মিতুন চৌধুরী, দৈনিক ভোরের কাগজ এর সিলেট ব্যুরোর স্টাফ রিপোর্টার খালেদ আহমদ, দক্ষিণ সুরমা প্রেসক্লাব সভাপতি আশরাফুল ইসলাম ইমরান প্রমুখ।

এবারের সেবা ও প্রচার সপ্তাহের প্রতিপাদ্য হলো “নিরাপদ মাতৃত্ব-পরিকল্পিত পরিবার, স্মার্ট বাংলাদেশ হোক আমাদের অঙ্গিকার”। অনুষ্টানে পরিবার পরিকল্পনা বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Powered by themekiller.com