Breaking News
Home / Breaking News / হাইমচরে নীলকমল নৌ’পুলিশের অভিযানে ৫’জেলে কারেন্ট জাল ও নৌকা আটক

হাইমচরে নীলকমল নৌ’পুলিশের অভিযানে ৫’জেলে কারেন্ট জাল ও নৌকা আটক

মোঃ হোসেন গাজী।।

হাইমচর উপজেলার নীলকমল নৌ পুলিশ ফার্ড়ির অভিযানে ৫ জেলে, ২ কোটি মিটার কারেন্ট জাল, প্রায় ২২ কেজি মা ইলিশ, তিনটি নৌকা আটক করা হয়।

১৫’ই অক্টোবর রবিবার ভোরে হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়নের জালিয়ার’চরের মেঘনা থেকে ৫’জেলে,২ কোটি মিটার কারেন্ট জাল এবং তিনটি ইঞ্জিন চালিত কাঠের নৌকা জব্দ করেন নীলকমল নৌ পুলিশ ফার্ড়ির ইনচার্জ জাহাঙ্গীর হোসেন ও তাহার ফোর্স।

(১)আসামিরা হলেন নুর-হোসেন, (২৮),পিতাঃ আবুল হোসেন।(২)মনির হোসেন(৩২),পিতাঃ সিরাজ সরকার।(৩)রুবেল, হোসেন(২৩),পিতাঃ সানু মাঝি সর্ব সাং জালিয়ার’চর মৃধা কান্দী ৮নং ওয়ার্ড,চরভৈরবী।
(৪) রাসেল মিজি(২৩),পিতাঃ আহাম্মেদ উল্লাহ মিজি।(৫)মোঃ শাহিন মিজি(২৪),পিতাঃ মোঃ আনা মিয়া মিজাি সর্ব সাং জালিয়ার’চর ৭ নং ওয়ার্ড,চরভৈরবী,ইউনিয়ন হাইমচর।

নীলকমল নৌ’পুলিশ ফাঁড়ীর ইনচার্জ জাহাঙ্গীর হোসেন বলেন,ডিউটি চলাকালীন সময়ে নীলকমল নৌ’পুলিশ ফাঁড়ীর ১’শ গজ দুরে মেঘনায় একটি মাছ ধরার নৌকা দেখে আমি ও আমার ফোর্স নিয়ে তাঁদের পিছু নেই।তাঁরা আমাদের দেখতে পেয়ে দ্রুত মেঘনার পশ্চিম দিকে নৌকা চালাতে থাকে এবং আমরা তাদের ধাওয়া করে আটক করতে সক্ষম হই।নৌকাতে থাকা ৫’জেলে ও ২ কোটি মিটার কারেন্ট জাল,ইঞ্জিন চালিত ৩ টি কাঠের নৌকা সহ জব্দ করি।

সরকারের ঘোষণা মা’ইলিশ রক্ষা ও সংরক্ষণে নদীতে মাছ ধরা নিষেধ করা হয়েছে।রাতি ধারাবাহিকতায় হাইমচর উপজেলার ৬’নং চরভৈরবী ইউনিয়নের নীলকমল নৌ’পুলিশ প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।নিষেধাজ্ঞা সময়ে মেঘনায় কোনপ্রকার মাছ ধরার সরঞ্জাম পেলে তাদের আটক করে আইন মোতাবেক কোর্টে হস্তার করবো(মোঃ জাহাঙ্গীর হোসেন,ইনচার্জ নীলকমল নৌ’পুলিশ ফাঁড়ী)।

Powered by themekiller.com