Breaking News
Home / Breaking News / আমাদের দেশকে এগিয়ে নিতে সব ধরনের পেশাকে গুরুত্ব দিতে হবে.. জেলা প্রশাসক কামরুল হাসান

আমাদের দেশকে এগিয়ে নিতে সব ধরনের পেশাকে গুরুত্ব দিতে হবে.. জেলা প্রশাসক কামরুল হাসান

মোহাম্মদ সিন্টুঃ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চাঁদপুর জেলা পরিষদের আয়োজনে চাঁদপুরে কৃতি শিক্ষার্থীদের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ২১ মার্চ ২০২৩ বেলা ১২ টায় জেলা পরিষদ প্রাঙ্গনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা পরীক্ষার্থী না হয়ে শিক্ষার্থী হতে হবে। পরীক্ষার্থী হলে পড়া নির্দিষ্ট হবে, আর শিক্ষার্থী হলে পুরো বইয়ের পূর্ণ জ্ঞান থাকবে। তোমাদের সামনে ৭ থেকে ৮ বছর রয়েছে নিজেকে তৈরি করার। এই ক’টি বছর কষ্ট করলে আগামী ৫০ বছর তোমাদের পথ মসৃন হবে। অকারণে ফেসবুকে সময় দিয়ে নিজের ভবিষ্যৎ নষ্ট করোনা। তিনি আরও বলেন, সবাই অর্নাস মাষ্টার্স পড়তে হবে এমনটা নয়, সবাই মেডিকেলে পড়তে হবে বা সবাই পুলিশ অফিসার হতে হবে এমনটা নয়। একবার মেডিকেল এ পরীক্ষা দিয়ে সুযোগ হয়নি ছেড়ে দাও মেডিকেলের চিন্তা, অন্য কিছু চেষ্টা কর। আমাদের দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে সব ধরনের পেশার গুরুত্ব দিতে হবে তাহলেই দেশ এগিয়ে যাবে। তোমরা কষ্ট কর সফল মানুষ হও। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন ২১৪১ সালে বাংলাদেশ উন্নত সমৃদ্ধশালী ও স্মার্ট হবে। তোমাদেরকেও স্মার্ট হতে হবে।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী। প্রশাসনিক কর্মকর্তা মহিউদ্দিন রাসেল ও জেলা পরিষদের সদস্য তাসলিমা আক্তার আখির যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম দুলাল পাটোয়ারী প্রমুখ। এছাড়াও বক্তব্য রাখেন, জেলা পরিষদের সদস্য বিল্লাল হোসেন ও খুরশিদ আলম। এ সময়ে আরো উপস্থিত ছিলেন, জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত কৃতি শিক্ষার্থীবৃন্দসহ শিক্ষক ও অভিভাবকগণ। অনুষ্ঠান শেষে জেলা পরিষদ কর্তৃক জেলার ৭’শ কৃতি শিক্ষার্থীদের মাঝে দুপুরের খাবারসহ ২ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়।

Powered by themekiller.com