Breaking News
Home / Breaking News / কবি এম ডি হাকিম এর দুর্দান্ত ছোট গল্প, কিছু একটার শূণ্যতা”

কবি এম ডি হাকিম এর দুর্দান্ত ছোট গল্প, কিছু একটার শূণ্যতা”

কিছু একটার শূণ্যতাঃ

এম ডি হাকিমঃ

০৩:০২:২৩ঃ

তোমার চার পাশে এখন তো আরও উঁচু দেয়াল।যা ভেদ করা বা টপকে উঠা কোনটাই আমার পক্ষে অসম্ভব।
সময় যাচ্ছে নিজস্ব গতিতে,

রাত হলেই আমি যেন আর আমার থাকি না, আমি যেন সেই রাতের কালো তার মাঝেই হারিয়ে যাই। কিছু একটা মস্তিষ্কে গভীর ভাবে আঘাত করে,কেউ যেন আমার পুরো অস্তিত্ব জুড়ে বিচরণ করে। কেউ যেন পুরো কল্পনার মাঝে হাতছানি দিয়ে আমায় ডাকে। চোখ বুজলেই যেন আমি ভিষণ ভাবে কাউকে অনুভব করি। আবার চোখ খুললেই কিছু একটার শূন্যতা আমায় জেঁকে বসে।।

দিনের আলোর মাঝে কোলাহলে নিজেকে বড্ড ব্যস্ত রাখি আমি। আমার আমি তখন নিজেকে নিয়ে থাকি, নিজেকে নিয়ে ভাবি। তবে রাত হলেই যেন তোমার না থাকার অভাবটা বিশ্রী ভাবে ঘিরে বসে আমায়। কি নিদারুণ ভাবে বিষাদরা আমায় ছুঁয়ে যায়। মনের অতৃপ্ত ইচ্ছা গুলো বিশ্রী ভাবে কষ্ট দেয়। আমি তখন কল্পনার সাগরে ডুব দেই!!

হাতে কফির মগ নিয়ে কতশত রাত যে আমি আকাশের দিকে তাকিয়ে পার করেছি তার হিসেব নেই। মাঝে মাঝে আকাশের দিকে তাকিয়ে থাকতে থাকতে কফি ঠান্ডা হয়ে যায় আমার। চোখের নিচের কালো দাগ গুলো যেন আমার রাত জাগার সাক্ষী হয়ে রইছে।

আমি এখন বড্ড ভবঘুরে হয়ে গেছি, দুনিয়ার রঙ তামাশা এখন আর আমায় প্রবাহিত করতে পারেনা।

বৃষ্টি শেষে শহর জুড়ে সব সতেজতায় ভরপুর হয়ে যায়। ঝড় শেষে সব কিছু ওলট পালট করে দেওয়ার পরেও ধীরে ধীরে সব স্বাভাবিক হয়। সত্তর বছর আগে দেখা দেওয়া ধূমকেতু সত্তর বছর পরে আবার আকাশে এসে দেখা দেয়। অচেনা মানুষটির সাথে হঠাৎ করে রাস্তার মোড়ে আবার দেখা হয়ে যায়। কিন্তু প্রিয় মানুষ গুলো হারিয়ে গেলে আর ফিরে আসেনা কেন..?
ভুলেও ভুল করে তাদের সাথে আর দেখা হয়না কেন..? ভালো রাখার প্রতিশ্রুতি দিয়ে কোথায় নিরুদ্দেশ হয়ে যায় তারা..?!

এসব ভাবতে ভাবতেই যেন চোখের নিচের কালো দাগ গুলো দৃঢ়ভাবে ফুটে উঠে। যেমন চাঁদের মাঝে দাগ গুলো দৃঢ়ভাবে সাক্ষী দেয়, যে চাঁদের মাঝেও কলঙ্ক আছে। ঠিক তেমনি এই চোখের মাঝের কালো দাগ গুলো জীবন নামক ইতিহাসের যেই যুদ্ধে ভালোবাসায় হেরে যাওয়া সৈনিকের অস্তিত্ব বহন করে!

ভালো থাকুক ভালোবাসা।

Powered by themekiller.com