Breaking News
Home / Breaking News / কবি লাজু চৌধুরীর মনের গহ্বরে থাকা কিছু কথা

কবি লাজু চৌধুরীর মনের গহ্বরে থাকা কিছু কথা

আমরা সবাই বলি আমাদের জীবনটা
এমন কেন?
সব সময় মনের ভিতর না পাওয়ার হতাশা থেকে যায়। সব কিছু নেই আগ্রহ না থাকাই ভালো, জীবনের কাঠগড়ায় দাঁড়িয়ে অন্যের ভালো মন্দ বিচার করি। একবারও নিজের দিকে তাকাই না এটাই বাস্তবতা বলে ভাবি। যদি মনে করি এটা সৃষ্টিকর্তার অদ্ভুত দান এটা ভুল ধারনা। আমরা আসলে কোন কিছুতে শান্তি খুঁজে পাই না। চকলেটের ফ্লেবারের মত জীবনের স্বাদ খঁজি। প্রকৃতির যেমন রুপ বদলায় প্রাকতিক দূর্যোগ আসে তেমনি প্রকৃতির সাথে মানুষের সম্পর্ক আছে।
সৃষ্টিকর্তা সবাইকে সব কিছু দেয় না এটা সত্যি কথা আবার আমরা অনেকেই খুব বিষন্নতায় ডুবে গিয়ে বলি এ জীবনে ভালো থাকতে পারবোনা। এ জীবনটাকে দেখা যায় মনের অজান্তেই ঘৃণা করতে শুরু করি।
কেউ কাউকে কাছে টেনে নেয় না যদি তুমি বা আমরা ভালোবাসা শ্রদ্ধাবোধ বহিঃপ্রকাশ করতে না পারি সব সময় নিজেকে অন্যের সাথে গুলিয়ে ফেলি । আবার আমি তোমাকে সাহায্য করছি কিন্তু মনের ভিতর অহংকার বোধ কাজ করে আমার দোয়ায় তুমি বেঁচে আছো, তুমি তোমাকে
অনেক বড় করে দেখছো এটা তোমার ভুল ধারনা।
কারন তুমি যাকে সাহায্য করছো সে প্রতি মূহুর্তে তোমাকে বড় করে তুলছে। সৃষ্টিকর্তা কাউকে খালি হাতে পাঠায়নি এই পৃথিবীতে সবাইকে দিয়েছে কম আর বেশি এক এক জনের
Point of view এক রকম নয়। প্রত্যেক মানুষকেই নিজের মতামত প্রকাশ করা উচিত Mor sharp people are disppointed । তাই প্রার্থনা কর Give me life I will care of him . ভালো থাকার জন্য অনেক কিছু ত্যাগ করতে হয়। খুব বেশি আশা করতে নেই।খুব বেশি ভালোবাসাকে আকড়েঁ ধরে রাখতে নেই । মনের পৃথিবী তোমার আমার এখানে জানালা দরজা নেই তাই ভালোবাসা ভালো থাকা অর্জন করতে হয় । আর অহেতুক অহংকার কে বর্জন করাই ভালো ।
এক সময় সবাইকে পৃথিবী ছেড়ে যেতে হবে কবর অনন্ত যাত্রার প্রথম স্টেশন।
লাজু চৌধুরী।

Powered by themekiller.com