Breaking News
Home / Breaking News / বিতর্কিত পাঠ্যপুস্তক সংশোধনের দাবিতে চাঁদপুরে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল

বিতর্কিত পাঠ্যপুস্তক সংশোধনের দাবিতে চাঁদপুরে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল

মোহাম্মদ সিন্টুঃ
নেদারল্যান্ড ও সুইডেনে পবিত্র কোরআনে অগ্নি সংযোগ এবং ইসলাম রাষ্ট্রে পাঠপুস্তকে সাম্প্রদায়িক উস্কানি, তথ্য ও ইতিহাস বিকৃতি, ধর্মবিরোধী মতবাদের অনুপ্রবেশ, বিজাতীয় সংস্কৃতির আধিপত্য বিস্তার ও ইসলামকে হেয় করার প্রতিবাদে এবং বিতর্কিত পাঠ্যপুস্তক সংশোধন করার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখা।

শুক্রবার বিকেলে বাইতুল আমিন শপথ চত্বরের সামনে মিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভপতি জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও সেক্রেটারী কে এম ইয়াছিন রাশেদ সানির পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি গাজী মোঃ হানিফ, সাবেক জেলা শাখার সভাপতি মাও. নূরুল আমিন, জয়েন্ট সেক্রেটারী মাও. বেলাল হোসাইন, সাংগঠনিক সম্পাদক শাহজামাল গাজী সোহাগ, অর্থ সম্পাদক মামুনুর রশিদ বেলাল, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসাইন, প্রশিক্ষণ সম্পাদক মাও. নূর উদ্দিন, সদর উপজেলা ইসলামী আন্দোলন সভাপতি ডাঃ বেলাল হোসাইন, পৌর ইসলামী আন্দোলন সভাপতি মুফতি আবু নাঈম তানভীর, জেলা শিক্ষক ফোরামের সভাপতি আনোয়ার আল নোমান, জেলা যুব আন্দোলন সভাপতি মাও. হেলাল আহম্মদ, জেলা ছাত্র আন্দোলনের সভাপতি মোঃ সেলিম হোসেন।

আলোচনা সভা শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

বক্তারা বলেন, কানাডা ও সুইডেনে কোরআন অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। বাংলাদেশ সরকার দূতাবাসের মাধ্যমে নিন্দা প্রস্তাব করতে হবে। বিশ্বের যে কোন স্থানে ইসলাম ও কোরআনকে নিয়ে কটুক্তি ধর্মপ্রাণ মুসলমানরা মেনে নেবে না।
তারা আরও বলেন, আমাদের দেশের শিক্ষাক্রমের কমলমতি শিশুদের হাতে যে পাঠ্যবই তুলে দেয়া হয়েছে। তা ইসলাম, দেশ ও কোরআন বিরোধী। পাঠ্যক্রমে ডারউইনের মতবাদসহ ইসলামের ইতিহাস বিকৃত করা হয়েছে। এতে করে আমরা মনে করি সরকার ইসলামের বিরুদ্ধে অবস্থান নিচ্ছে। আগামী প্রজন্মকে ইসলাম বিরোধী হিসেবে গড়ে তুলতে চায় সরকার।

শিক্ষামন্ত্রীর কাছে অনুরোধ জানিয়ে বক্তারা বলেন, অবিলম্বে বিতর্কিত পাঠ্যক্রম বাতিল করে কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিতে হবে। আপনি যেহেতু চাঁদপুরের সন্তান, তাই বিতর্কিত শিক্ষাক্রম বাতিল করে ইতিহাস সৃষ্টি করুন। অন্যথায় ইসলাম ও মুসলমানদের আন্দোলনের দাবানলে আপনিসহ সরকার ইতিহাসের আস্থাকুড়ে নিক্ষিপ্ত হতে পারেন।

error: Content is protected !!

Powered by themekiller.com