Breaking News
Home / Breaking News / ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে মানসম্মত শিক্ষায় আমাদের সন্তানদের শিক্ষিত করতে হবে ….. জেলা প্রশাসক কামরুল হাসান

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে মানসম্মত শিক্ষায় আমাদের সন্তানদের শিক্ষিত করতে হবে ….. জেলা প্রশাসক কামরুল হাসান

মোহাম্মদ সিন্টুঃ
চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে মানসম্মত শিক্ষায় আমাদের সন্তানদের শিক্ষিত করে গড়ে তুলতে হবে। অথচ শিক্ষা প্রতিষ্ঠান ভালো মানের ৪/৫ তলা ভবন পেলেও শিক্ষার মান যথাযথ হচ্ছে না। শিক্ষার্থীরা পাঠ্য পুস্তুক থেকে দূরে সরে যাচ্ছে।
মাদ্রাসা শিক্ষার্থীরা মনে করছে আমাদের আলেম হওয়া লাগবে। আলেম মানে জ্ঞান। শিক্ষা প্রতিষ্ঠানের অনেক শিক্ষার্থী জ্ঞান অর্জনে অনেক দূর্বল, তাই তাদের প্রতি আমাদের আরো বেশি সময় দিতে হবে। এছাড়া তিনি উচ্চ শিক্ষিত বেকারদের একটি বিষয়ে পারদর্শী হয়ে কর্ম জীবনে আসার আহবান জানান। তিনি আরো বলেন, এই ইউনিয়নে পঞ্চবার্ষিকী পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। যা সাধারণত অন্য কোন ইউনিয়ন এভাবে আনুষ্ঠানিকভাবে ঘোষনা করে নাই। পঞ্চবার্ষিকী উন্নয়ন পরিকল্পনা করলে জনগণ এলাকার সমস্যা ও উন্নয়ন সম্পর্কে জানতে পারে। এর মাধ্যমে অন্যান্য ইউনিয়ন গুলো পঞ্চবার্ষিকী উন্নয়ন পরিকল্পনায় অনুপ্রানিত হবে।
তিনি বলেন, আপনাদের ইউপি চেয়ারম্যান খুব সচেতন ও ইউপি সচিব খুব দক্ষ একজন ব্যক্তি। বর্তমান সরকার ঘোষিত স্মার্ট বাংলাদেশ নির্মানে তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ সদস্যদের নিয়ে কাজ করে আসছেন। আপনারা দেখছেন এখন একটা স্মার্ট ফোনের মাধ্যমে সব কাজ করা সম্ভব। তাই এখন আমাদের সেই প্রজন্ম দরকার যে প্রজন্মের প্রতিটি মানুষ সব বিষয়ে দক্ষ হবে। শেষে তিনি পরিষদের অবকাঠামো ও সেবার মানে সন্তোষ প্রকাশ করেন। তিনি গতকাল ২৯ জানুয়ারী রবিবার চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও সদস্যদের ১বছর পূর্তি উপলক্ষ্যে পঞ্চবার্ষিকী উন্নয়ন পরিকল্পনা ও বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এ কথাগুলো বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণসংযোগ অধিদপ্তরের গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালী প্রকল্প পরিচালক মোহাম্মদ ওমর ফারুক দেওয়ান, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য মোঃ শরীফ হোসেন পাটওয়ারী, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গিয়াস উদ্দিন মিলন, বর্তমান সহ-সভাপতি সোহেল রুশদী।
স্বাগত বক্তব্য রাখেন শাহমাহমুদপুর ইউপি চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান নান্টু। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকউল্লাহ পাটওয়ারী, শাহমাহমুদপুর ইউপি সদস্য সোহেল হোসেন সোহাগ।
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান নান্টু পাটওয়ারীর সভাপতিত্বে, সচিব এমএ কুদ্দুস আখন্দ রোকনের উপস্থাপনায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আইয়ুব আলী বেপারী, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হেদায়েত উল্লাহ, আশিকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন পাটওয়ারী, ইব্রাহিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম, জেলা কৃষক লীগের সহ-সভাপতি আব্দুল হান্নান সবুজ, শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামাল হাজী, সহ-সভাপতি আব্দুল হান্নান খান মিলন, মাহফুজ খন্দকার, রব মাস্টার, মাসুদ পাটওয়ারী, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাজাহান হাওলাদার সাজু, আবু নোমান পাটওয়ারী, সাংগঠনিক সম্পাদক মোঃ হানিফ মিজি, কৃষি বিষযক সম্পাদক মিজান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সফিক ক্বারী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বাসুদেব বর্ধন, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মোঃ তাজুল ইসলাম হাওলাদার, জনসংখ্যা বিষয়ক সম্পাদক মিজান মিলিটারী, প্রচার সম্পাদক মনির চৌধুরী, সদস্য সফিক মিজি, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক আরিফুর রহমান তুষার, আবুল বাশার রনি, ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ জাকির হোসাইন মিজি সহ ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন পর্যায়ের সুধীজন ও রাজনৈতিক নেতৃবৃন্দ। শুরুতেই কোরআন থেকে তেলোয়াত করেন মান্দারী মোল্লাবাড়ী জামে মসজিদের খতিব সালাউদ্দিন আর ফারাবী।অনুষ্ঠানের শুরুতেই অতিথিদের ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। এছাড়া অতিথিবৃন্দ নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের ফুলেল শুভেচ্ছায় বরন করা হয়। পরে ইউনিয়ন পরিষদের পঞ্চবার্ষিকী উন্নয়ন পরিকল্পনা ও বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

Powered by themekiller.com