Breaking News
Home / Breaking News / বিদ্যালয় হচ্ছে মানুষ গড়ার অভিন্ন অনন্য প্রতিষ্ঠান……শিক্ষামন্ত্রী

বিদ্যালয় হচ্ছে মানুষ গড়ার অভিন্ন অনন্য প্রতিষ্ঠান……শিক্ষামন্ত্রী

মোহাম্মদ সিন্টুঃ
চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের ২৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষে রজতজয়ন্তী ও প্রাক্তন শিক্ষার্থীদের পূণর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। অনুষ্ঠান উপলক্ষে শনিবার (২৮ জানুয়ারি) দিনব্যাপী বিদ্যালয় প্রাঙ্গণে ছিল উৎসবের আমেজ।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব মনজুরুল হক শোয়েব এর সভাপতিত্বে রজতজয়ন্তী উৎসবে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ডা. দীপু মনি। তিনি তার বক্তব্যে বলেন, বিদ্যালয় হচ্ছে মানুষ গড়ার এক অনন্য প্রতিষ্ঠান। এ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে গত ২৫ বছরে অনেক অনেক শিক্ষার্থী পড়াশোনা করে আজ দেশের বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরে নেতৃত্ব দিচ্ছেন। বর্তমানে একটা গোষ্ঠী

এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠাতার প্রত্নী ও প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব মনজুরা বেগম অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন। এ অনুষ্ঠানে লক্ষ্মীপুর সড়ক ও জনপদ বিভাগের প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার জহিরুল ইসলাম, বাংলাদেশ পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার জসীম উদ্দিন খান, চাঁদপুর মেসার্স ফারুক এন্ড মৃধা ব্রাদার্স এর ব্যবস্থাপনা পরিচালক ফারুক আহমেদ মৃধা ও সৌদি আরব প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ কাউসার খানকে উদযাপন পরিষদের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রনজিত কুমার রায়, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্যাহ, সাধারণ সম্পাদক আল ইমরান শোভন, এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের লেখক ও শিক্ষা উপদেষ্টা জেসমিন মুননি, ২নং আশিকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন পাটওয়ারী, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ সাদ্দাম খান, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল হেলাল ইনু।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাখাওয়াত হোসেন পাটওয়ারী। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের বিভিন্ন সদস্য ও পুণর্মিলনী উদযাপন কমিটির অন্যান্য সদস্যবৃন্দসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

নবীন- প্রবীণ শিক্ষার্থীদের পদচারণায় বিদ্যালয়ের ক্যাম্পাস ছিল কানায় কানায় ভর্তি। ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানটি সেজেছে আপন আলোয় আলোকসজ্জা উৎসবের নগরীতে। দেশের বিভিন্ন সেক্টরে প্রতিষ্ঠিত প্রবীন শিক্ষার্থীরা দীর্ঘদিন পর একত্রিত হয়ে দিনটি উৎসবের ঢংয়ে রাঙ্গিয়েছিল। দিনব্যাপী এ অনুষ্ঠানে র্যালী, আলোচনা সভা, স্মৃতিচারণ ও গুণীজন সংবর্ধনা, বিনোদনমূলক ক্রীড়ানুষ্ঠান, র্যাফেল ড্র, বর্ণিল আতশবাজি ও অনুষ্ঠান শেষে দেশের প্রখ্যাত শিল্পীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উক্ত আয়োজনের সমাপ্তি ঘোষনা করা হয়। পূণর্মিলনী উদযাপন কমিটির আহবায়ক জামিল আহমেদ, সদস্য সচিব গাজী মোঃ মহসিনসহ অন্যান্য সদস্যের সার্বিক সহযোগিতায় এ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে শুরু হওয়া পুণর্মিলনী অনুষ্ঠানে দিনব্যাপী আগত ব্যক্তিদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি দক্ষতার সাথে পালন করেছেন সরকারি নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত সমাজকল্যাণ সংস্থা, চাঁদপুর শাখার নেতৃবৃন্দ।

Powered by themekiller.com