Breaking News
Home / Breaking News / চাঁদপুরের হাইমচরে কোস্ট গার্ডের অভিযানে ১ হাজার কেজি জাটকা জব্দ

চাঁদপুরের হাইমচরে কোস্ট গার্ডের অভিযানে ১ হাজার কেজি জাটকা জব্দ

মোহাম্মদ সিন্টুঃ
দেশের জাতীয় সম্পদ রক্ষায় ইলিশের পোনা রক্ষায় চাঁদপুরের মেঘনা ও শরীয়তপুরের পদ্মায় প্রায় বিশেষ অভিযান পরিচালনা করেন নদী নিয়ন্ত্রিত কোস্টগার্ড। মতলবের ষাটনল থেকে হাইমচরের চরভৈরবী নদী এলাকায় জাটকা রক্ষায় কোস্টগার্ড সোচ্চার ভুমিকা গ্রহন করে থাকে। এ সময়ের মধ্যে প্রচুর পরিমানে জাটকা নামক ইলিশের পোনা এক শ্রেণীর অসাধু জেলেরা নিধন করে ইলিশের বংশ নির্বংশ করে দেয়। রবিবার (২২ জানুয়ারি ২০২৩) দুপুরে কোস্ট গার্ড ঢাকা জোন মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার ২২ জানুয়ারি ২০২৩ আনুমানিক ১১০০ ঘটিকায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন চাঁদপুর কর্তৃক লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ান এর নেতৃত্বে চাঁদপুর জেলার হাইমচর উপজেলার চর ভৈরবি মৎস্য আড়ৎ সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করে মাছের আড়ৎ হতে আনুমানিক ১০০০ কেজি (২৫ মন) জাটকা জব্দ করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ তানজিমুল ইসলাম, চাঁদপুর সদর।

তিনি আরও বলেন, পরবর্তীতে জব্দকৃত জাটকা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে স্থানীয় এতিমখানা ও অসহায় মানুষদের মাঝে বিতরণ করা হয়।

Powered by themekiller.com