Breaking News
Home / Breaking News / কচুয়ায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংখ্যালঘু পরিবারের সম্পত্তি দখলের অভিযোগ

কচুয়ায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংখ্যালঘু পরিবারের সম্পত্তি দখলের অভিযোগ

বিশেষ প্রতিনিধিঃ
চাঁদপুরের কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক মো. ইব্রাহীম মিয়া (দুরন্ত ইব্রাহাীম) এর বিরুদ্ধে উপজেলার বাসাবাড়িয়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের জমি জোর দখলের অভিযোগ পাওয়া গেছে। ইব্রাহীম তার মা ও বোন প্রভাব বিস্তার করে ওই জমি দখল করেছেন বলে ভুক্তভোগী উত্তম সরকার কচুয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন।

উত্তম সরকার অভিযোগে উল্লেখ করেন, প্রায় দুই মাস পূর্বে তার ভাই সুশীল সরকারের সাথে জমি সংক্রান্ত বিরোধে কচুয়া থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছিল। পরে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে তার ভাই সুশীল সরকার ও পিতা প্রিয়লাল সরকার উত্তম সরকারকে সাড়ে ৮শতক জমি রেজিস্ট্রি করে দেওয়ার মধ্য দিয়ে ওই অভিযোগের আপোষ মিমাংসা হয়। বিবাদী দুরন্ত ইব্রাহীম থানা হতে অভিযোগ তুলে নেওয়ার কথা বলে নন জুডিসিলায় খালি ৩টি স্ট্যাম্পে উত্তম সরকারের সাক্ষর নিয়ে নেয়। গত ৭ জানুয়ারি রাতের কোন এক সময়ে লোকচক্ষুর আড়ালে ইব্রাহীম জমি ভরাট ও দখলের উদ্দেশ্যে ওই সম্পত্তির মাঝ খানে বাঁশের বেড়া দেয়। উত্তম সরকার সংবাদ পেয়ে নারায়নগঞ্জ থেকে কচুয়ায় এসে ইব্রাহীমের কাছে এ বিষয়ে জানতে চাইলে ইব্রাহীম তাকে ভয়ভীতি- হুমকি প্রদর্শন করে। গত ৯ জানুয়ারী রাতে উত্তম সরকার তার সম্পত্তির দখল ফিরে পেতে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

ছাত্রলীগ নেতা মো. ইব্রাহিম মিয়া জানান, উত্তম সরকার জমি বিক্রি করবে বলে আমার মায়ের কাছ থেকে স্ট্যাম্পের মাধ্যমে টাকা নিয়েছে। বায়না সূত্রে আমি উক্ত সম্পত্তিতে বাশের বেড়া দিয়েছে।

ইব্রাহীম মিয়ার মা ফাতেমা বেগম জানান, উত্তম আমার কাছ থেকে স্ট্যাম্পের মাধ্যমে ৬ লক্ষ ৯০ হাজার টাকা নিয়েছে। এখন সে জমির রেজিস্ট্রি দিচ্ছে না।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিমোহাম্মদ ইব্রাহীম খলিল জানান, অভিযোগ প্রেক্ষিতে তদন্ত কার্যক্রম অব্যাহত রয়েছে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Powered by themekiller.com