Breaking News
Home / Breaking News / চাঁদপুরে জাঁকজমকভাবে ছাত্রলীগের ৭৫তম জন্মবার্ষিকী পালিত

চাঁদপুরে জাঁকজমকভাবে ছাত্রলীগের ৭৫তম জন্মবার্ষিকী পালিত

মোহাম্মদ সিন্টুঃ
বণ‌ার্ঢ‌্য আ‌য়োজ‌নে চাঁদপুরে ছাএলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হ‌য়ে‌ছে। বুধবার (৪ ডিসেম্বর) বিকালে চাঁদপুর সরকারি কলেজ মাঠে জেলা ছাত্রলীগ আয়োজিত প্রতিষ্ঠা বার্ষিকী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষা মন্ত্রী ডাক্তার দীপু মনি এমপি বলেন,
৭৫ বছর পূ‌র্বে আওয়ামী লী‌গের পূ‌র্বে ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন টুঙ্গী পাড়ার জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান। ১৯৪৮ সা‌লের ৪ জানুয়া‌রি ছাত্রলী‌গের প্রতিষ্ঠা লাভ ক‌রে, সেই বছর মার্চ মা‌সেই ভাষা আ‌ন্দোল‌নের সূচনা হয় ছাত্রদের আন্দোল‌নের মধ‌্যদি‌য়ে। স্বাধীকার ও স্বাধীনতার আ‌ন্দোল‌নে বিশাল ভূ‌মিকা ছিল ছাত্রলী‌গের। ৯০ গণআ‌ন্দোল‌নে ছাত্রলী‌গের ছিল উজ্জল ভূ‌মিকা। অ‌তিসাম্প্রতিক ক‌রোনাকা‌লে ছাত্রলী‌গের হাজার হাজার কর্মী মা‌ঠে কাজ ক‌রে‌ছে। বন‌্যায় ডু‌বে যাওয়া কৃষ‌কের ধান কাট‌তে এ‌গি‌য়ে আ‌সে ছাত্রলীগ। শিক্ষা শা‌ন্তি ও প্রগ‌তির বানী নি‌য়ে দৃপ্তপা‌য়ে এ‌গি‌য়ে চল‌ছে ছাত্রলীগ। সৃজনশীল মানুষ হি‌সে‌বে গ‌ড়ে তুল‌তে ও‌ স্মাট বাংলদেশ গড়‌তে ছাত্রলীগ ভূ‌মিকা রাখ‌বে ব‌লে আ‌মি বিশ্বাস ক‌রি।

চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিন মিয়াজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের পরিচালনায় প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক ও পৌর মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মাসুদ আলম মিল্টন, উপদপ্তর সম্পাদক অ্যাড. রণজিৎ রায় চৌধুরী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আলী মাঝি, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাড. হেলাল হোসেন জেলা ছাএলীগের সাবেক সভাপতি শেখ মোঃ মোতালেব, সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এ বি এম রেদওয়ান, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল রানা, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম রবিন পাটোয়ারী সহ ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ।

সমাবেশ শেষে সা‌বেক ও বর্তমান ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে বিশাল একটি শোভাযাত্রা চাঁদপুর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা আওয়ামী লী‌গের দলীয় কার্যাল‌য়ে গি‌য়ে শেষ হয়।

Powered by themekiller.com