Breaking News
Home / Breaking News / শেখ কামাল ক্রীড়া জগতের একজন নক্ষত্র…. শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

শেখ কামাল ক্রীড়া জগতের একজন নক্ষত্র…. শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

মোহাম্মদ সিন্টুঃ
বুকে হাত রেখে, বিজয়ের বেশে ছুৃঁয়ে দিবো আসমান এই শ্লোগানকে সামনে রেখে শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস -২০২৩ এর শুভ উদ্বোধন করা হয়েছে ।

৪ জানুয়ারি বুধবার সকালে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। এসময় তিনি বলেন, যার নামে এই অনুষ্ঠান তিনি শুধু ক্রীড়া জগতেরই নন তিনি আরো বহু জগতের উজ্জ্বল নক্ষত্র ছিলেন। ক্রীড়া ছাড়াও সাংস্কৃতি ও রাজনীতিতে তিনি সম্পৃক্ত ছিলেন। যুবসমাজকে সঠিক পথে পরিচালিত করার জন্য তিনি বিরাট ভূমিকা রেখেছিলেন। বিশেষ করে যুদ্ধকালীন সময়ে যুবসমাজ বিপথগামী হওয়ার সম্ভবনা ছিলো সবচেয়ে বেশি।এমন একটি সময়ে তিনি যুবসমাজের নেতৃত্ব দিয়েছিলেন। বঙ্গবন্ধু পরিবারকে নিয়ে দীর্ঘ দিন মিথ্যাচার করা হয়েছিল। কিন্তু আজকে সত্য উৎঘাটন হয়েছে। শেখ কামাল বহু গুনে গুনান্নিত ছিলেন।

তিনি বলেন, শেখ কামাল আমাদের পথ দেখিয়ে গেছেন কিভাবে যুবসমাজকে সঠিক পথে পরিচালিত করতে হয়।তিনি একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। খেলাধুলার চর্চা আমাদের আরো বাড়াতে হবে।আমাদের অনেক সম্ভাবনা আছে। সেই সম্তবনাকে কাজে লাগাতে হবে । চাঁদপুরে আমাদের যে কয়টা মাঠ আছে সেই মাঠ গুলোকে অবশ্যই খেলার উপযোগী করতে হবে।

জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক গোলাম মোস্তফা বাবুর পরিচালনায় বক্তব্য রাখেন,অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ রায়, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এ এইচ এম আহসান উল্ল্যাহ।

আরও উপস্থিত ছিলেন, ফুটবল উপকমিটির সম্পাদক সাহের পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসডু পাটওয়ারী, জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ ওমর পাটওয়ারী, প্রেসক্লাবের সাবেক সভাপতি গিয়াসউদ্দিন মিলন, বর্তমান সাধারণ সম্পাদক আল ইমরান শোভন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন ক্রীড়া সংগঠক সিরাজুল ইসলাম,গীতা পাঠ করেন বাবু সন্তশ চন্দ্র সেন।

উল্লেখ্য, চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সার্বিক ব্যবস্থাপনায় গত ২ জানুয়ারি শুরু হওয়া এই আন্তঃউপজেলা যুব গেমসটি চলবে আগামী ১০ জানুয়ারি পর্যন্ত।

Powered by themekiller.com