Breaking News
Home / Breaking News / চাঁদপুর কচুয়ায় ভিপি সম্পত্তি খারিজের আবেদনের প্রেক্ষিতে তদন্ত করলেন এসিল্যান্ড

চাঁদপুর কচুয়ায় ভিপি সম্পত্তি খারিজের আবেদনের প্রেক্ষিতে তদন্ত করলেন এসিল্যান্ড

মফিজুল ইসলাম বাবুল,কচুয়াঃ
চাঁদপুর কচুয়া উপজেলার বহুল আলোচিত গোহট দক্ষিন ইউনিয়নের গোহট গ্রামের মজুমদার বাড়ির ১৪৩নং গোহট মৌজার ভিপি গেজেট খতিয়ান ভুক্ত সম্পত্তি সাবেক ১৮০, ১৭৮, ২১৯, ৬২ দাগের ভূমি নামজারি জমা খারিজ করার জন্য সুমন মজুমদার গং ও অঞ্জু রানী গং আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (৩ জানুয়ারী) সরজমিনে তদন্তে আসলেন কচুয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইবনে আল জায়েদ হোসেন।

স্থানীয় সহকারি ভুমি কর্মকর্তা (তহশিলদার) ইমাম হোসেন জানান, এ ভিপি সম্পত্তি নিয়ে দু’পরিবারের মধ্যে দীর্ঘবছর থেকে বিরোধ ও মামলা মোকদ্দমা চলে আসছে। সম্প্রতি সুমন গং ও অঞ্জু রানী গং নামজারি করার জন্য আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার (৩ জানুয়ারী) সরজমিনে তদন্তে আসেন এসিল্যান্ড। তিনি আরও জানান, সুমন গং আমার বিরুদ্ধে অহেতুক আমাদের উর্ধ্বতন কর্মকতার নিকট মিথ্যার আশ্রয় নিয়ে বিভিন্ন কথা বলে আমাদেরকে হয়রানি করে আসছে। বিরোধকৃত সম্পত্তির কাগজপত্র পর্যালোচনা করে দেখা যায়, সিএস ৬৫নং খতিয়ানে সুমন গংদেরও নাম হার অনুপাতে এবং অঞ্জুরাণী গংদের নামও রয়েছে হার অনুপাতে দু’পরিবারেই পাশাপাশি অবস্থান করছেন। ইমাম হোসেন আরও বলেন- ভিপি খতিয়ান খ গেজেটে অঞ্জু রানী গংদের নাম রয়েছে। আবার সুমন গংদের ভিপি খতিয়ানে কোন নামই নেই। কিন্তু এসএ খতিয়ানে সুমন গংদের নাম রয়েছে। তদন্ত চলাকালে উপস্থিত ছিলেন- উপজেলা ভূমি অফিসের কাননগো সাইফুল ইসলাম, সার্ভেয়ার তানিয়া আক্তার, গোহট উত্তর ইউনিয়ন ভুমি সহকারি কর্মকর্তা (তহশিলদার) আবুল বাশার সহ স্থানীয় লোকজন।

তদন্তের বিষয়টি নিশ্চিত করে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইবনে আল জায়েদ হোসেন বলেন- আমি দু’পক্ষের বক্তব্য শুনেছি। কাগজপত্র পর্যালোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Powered by themekiller.com