Breaking News
Home / Breaking News / চাঁদপুর জেলা হাসপাতালে ডাক্তার সংকট

চাঁদপুর জেলা হাসপাতালে ডাক্তার সংকট

এম রহমান ঃ ইনডোর- আউটডোরে ব্যাহত হচ্ছে চিকিৎসা সেবা —–
চাঁদপুর ২’শ ৫০ শয্যা সরকারি জেনারেল হাসপাতালে প্রতিদিনই ইনডোর ও আউটডোরে রোগীর চাপ বেড়েই চলছে।এ পরিস্থিতিতে হাসপাতালে ডাক্তার না বেড়ে বরং কমেছে।এ কারনে চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে। রোববার সকালে হাসপাতালে সরজমিনে গিয়ে দেখা যায়, হাসপাতাল জুড়ে মানুষ আর মানুষ।বর্হির বিভাগে টিকেটের জন্য রোগীর স্বজনদের দীর্ঘ লাইন। ১ টার পর ডাক্তার থাকবে না। টিকেট নিয়ে ডাক্তার দেখাতে হবে। তাই কাউন্টার ঘিরে শত শত মানুষের ভিড়।জরুরি বিভাগ থেকে শুরু করে হাসপাতালের প্রতিটি ওয়ার্ডে অতিরিক্ত রোগী। ডাক্তারদের চেম্বার ঘিরেও রোগী নিয়ে স্বজনদের জটলা। এমন পরিস্থিতিতে চলছে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম।
হাসপাতালের সহকারি পরিচালক ডাঃ মাহবুব আলম জানান,প্রতিদিন গড়ে ৭’শ থেকে এক হাজার রোগী আউটডোরে চিকিৎসা নিচ্ছে।রোগীর চাপ বাড়লেও প্রয়োজন তুলনায় চিকিৎসক কম রয়েছে।
জরুরি বিভাগে ৩ জন মেডিকেল অফিসার নেই।একজন সিনিয়র কনসালটেন্ট ডিসেম্বরে এলপিআরে চলে যাবেন।প্রতিনিয়ত ২/৪ জন ডাক্তার ট্রেনিং এ থাকে।এ অবস্থায় টানা টানি করে মুটামুটি ম্যানেজ করে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। এ মাসের মধ্য যাতে ডাক্তার দেয়া হয় আমরা কতৃপক্ষের সাথে যোগাযোগ রাখছি।
এদিকে ডাক্তার না পেয়ে রোগী নিয়ে চরম দুভোর্গের শিকার স্বজনরা। দুরদুরান্ত থেকে এসে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করেও অনেকে প্রয়োজনীয় চিকিৎসা সেবা পাচ্ছে না। ভিড়ের মধ্য বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনিষ্টিক সেন্টারের লোকজনের খপ্পড়ে পড়তে হয়।
জেলা হাসপাতালের দিকে কতৃপক্ষের সু দৃষ্টি কামনা করেছেন ভোক্তভোগীরা।

Powered by themekiller.com