Breaking News
Home / Breaking News / চাঁদপুর মেঘনা নদীতে কোস্ট গার্ডের অভিযানে ৬ হাজার কেজি জাটকা জব্দ

চাঁদপুর মেঘনা নদীতে কোস্ট গার্ডের অভিযানে ৬ হাজার কেজি জাটকা জব্দ

মোহাম্মদ সিন্টুঃ
মা ইলিশ রক্ষার অভিযান শেষ হতে না হতেই এক শ্রেণীর জেলেরা নিষিদ্ধ কারেন্ট জাল দিয়ে জাটকা নিধন করে যাচ্ছে বিস্তৃত মেঘনা বক্ষ থেকে। ইলিশ সংরক্ষণে দায়িত্বপ্রাপ্ত চাঁদপুরের কোস্টগার্ডও কঠিন দায়িত্ব পালন করে আসছে। মতলব উত্তরের ষাটনল থেকে হাইমচর উপজেলার চরভেরবী ইউনিয়নের প্রায় ৬০ কিলোমিটার মেঘনা চষে বেড়াচ্ছে। সে সুবাদে
বৃহস্পতিবার (১০ নভেম্বর ২০২২) দুপুরে কোস্ট গার্ড ঢাকা জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কাজী আকিব আরাফাত এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ১০ নভেম্বর ২০২২ আনুমানিক ১৪০০ ঘটিকায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন চাঁদপুর কর্তৃক চাঁদপুর ইচলি চৌরাস্তা মোর এবং বাগাদি মোর সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে উক্ত এলাকায় ৪টি ট্রাক তল্লাশী করে আনুমানিক ৬০০০ কেজি জাটকা জব্দ করা হয়। এসময় জাটকার প্রকৃত মালিক খুঁজে না পাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। উক্ত অভিযানে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ তানজিমুল ইসলাম।

তিনি আরও বলেন, পরবর্তীতে মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত জাটকা স্থানীয় এতিমখানা ও গারিব অসহায় মানুষদের মাঝে বিতরণ করা হয়।

Powered by themekiller.com