Breaking News
Home / Breaking News / সারাদেশে কমিউনিটি পুলিশ সুনামের সাথে কাজ করছে.. শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

সারাদেশে কমিউনিটি পুলিশ সুনামের সাথে কাজ করছে.. শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

মোহাম্মদ সিন্টুঃ
পুলিশই জনতা – জনতাই পুলিশ
“কমিউনিটি পুলিশিং এর মূলমন্ত্র শান্তি- শৃঙ্খলা সর্বত্র” এই প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে কমিউনিটি পুলিশিং ডে- ২০২২ উপলক্ষে রালি আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

২৫ (অক্টোবর) সকাল সাড়ে ১০টায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে চাঁদপুর জেলা পুলিশ ও জেলা কমিউনিটি পুলিশিং এর আয়োজনে এই আলোচনা সভা, কর্মদক্ষতার পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।

এসময় ভার্চুয়ালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এম.পি.
এসময় তিনি বলেন,সারাদেশে ৫৫ হাজারের মতো কমিউনিটি পুলিশিং এর কমিটি রয়েছে। প্রায় সাড়ে ৯ লক্ষ কর্মকর্তা জড়িত রয়েছে।

সাধারন মানুষেরা পুলিশের কাছে যেতে একসময় ভয়,দ্বিধা ছিলো। পুলিশের সাথে সাধারন মানুষের যোগাযোগে সৃষ্টিতে কমিউনিটি পুলিশিং ভালো ভূমিকা রাখছে।
যারা এই কমিউনিটি পুলিশিং শুরুতে যারা ছিলেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।
সারাদেশে কমিউনিটি পুলিশিং সুনামের সহিত কাজ করে যাচ্ছে। পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশ,জঙ্গিবাদ,ইভটিজিং,কিশোরগ্যাং,মাদক ও চুরি ডাকাতি নির্মূলে প্রসংশনিয় ভূমিকা পালন করছে।

চাঁদপুরের পুলিশ সুপার ও জেলা কমিটি পুলিশিং সমন্বয় কমিটির প্রধান উপদেষ্টা মোঃ মিলন মাহমুদ বিপি এম (বার) এর সভাপতিত্বে ও বিশিষ্ট ছড়াকার পীযুষ কান্তি বড়ুয়ার সঞ্চালনায় আরো
বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মোঃ হেলাল চৌধুরী, স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন, ইন্ডাষ্ট্রিয়াল কমিউনিটি পুলিশের সমন্নয় কমিটির সভাপতি সেলিম খান, পৌর কমিউনিটি পুলিশের সভাপতি রোটারিয়ান শেখ মনির হোসেন বাবুল, সদর উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি অধ্যাপক সালেহ উদ্দিন জিন্নাহ।

অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সাংবাদিক মাওলানা আব্দুর রহমান গাজী গীতা পাঠ করেন সাংবাদিক বিমল চন্দ্র দে।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং প্রসংশনীয় ভূমিকা রাখায় ওসি ওলি উল্লাহ ও সদর উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি অধ্যাপক সালেহ উদ্দিন জিন্নাহকে ক্রেষ্ট ও সনদ প্রদান করা হয়।

error: Content is protected !!

Powered by themekiller.com