Breaking News
Home / Breaking News / কচুয়ায় এসএসসি ফরম ফিলাপের দাবীতে বিক্ষোভ

কচুয়ায় এসএসসি ফরম ফিলাপের দাবীতে বিক্ষোভ

মফিজুল ইসলাম বাবুলঃ
চাঁদপুরের কচুয়ার হযরত শাহ নেয়ামত শাহ উচ্চ বিদ্যালয়ে টেষ্ট পরীক্ষায় অকৃতকার্য এসএসসি পরীক্ষার্থীদের ফরম ফিলাপের দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীসহ তাদের অভিভাবকরা। ১১ নভেম্বর শনিবার সকাল থেকে স্কুল প্রাঙ্গনে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।
বিক্ষোভের সংবাদ পেয়ে কচুয়া থানার সেকেন্ড অফিসার এসআই আল আমিন,এএসআই দুলন, বিদ্যালয়ের অভিভাবক সদস্য হেদায়েত উল্লাহ,আলী আহমেদ সহ পরিস্থিতি নিয়ন্ত্রন আনেন। এবং তারা অকৃতকার্য পরীক্ষার্থীদের সান্তনা দেওয়ার চেষ্টা করেন।
উল্লেখ্য হযরত শাহ নেয়ামত শাহ উচ্চ বিদ্যালয় থেকে এবারের টেষ্ট পরীক্ষায় অংশ গ্রহণ করছে ২৭২ জন। এর মধ্যে ১৫৯ জন শিক্ষার্থী পরিক্ষা দিয়ে অকৃতকার্য হয়। অকৃতকার্য ১৫৯ জন পরিক্ষার্থীকে ফরম ফিলাপ করার সুযোগের দাবিতে শিক্ষার্থীসহ তাদের অভিভাবকরা হযরত শাহ নেয়ামত শাহ উচ্চ বিদ্যালয়ের সামনে বিক্ষোভ করে।
এ ব্যাপারে পরীক্ষার্থী মেহেদী, সুলতানা,শাকিব রানা,আশেক,রুমা, আয়েশা, রেদওয়ান,তাপসী,ইসরাত সহ অনেকে স্কুলের সামনে ভীড় করে কেঁদে কেঁদে জানায়- আমরা মূল্যায়ন পরীক্ষা ভাল দিয়েছি। কিন্তু স্কুলের শিক্ষকদের অতিরিক্ত টাকা না দেওয়ার কারনে আমাদের মূল্যায়ন পরীক্ষায় অকৃতকার্য করানো হয়েছে। যাদেরকে ফরম ফিলাপ করার সুযোগ দেওয়া হয়েছে। তাদের চেয়ে আমরা ভাল পরীক্ষা দিয়েছি। তাহলে আমাদের প্রশ্ন আমাদেরকে ফরম ফিলাপের কেন সুযোগ করে দেওয়া হবে না।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইলিয়াছ জানান-প্রি-টেষ্ট পরীক্ষার পরে অকৃতকার্য শিক্ষার্থীদের অভিভাবকদের বারংবার নোটিশ করা হয়েছে এবং তাদের রেজাল্ট কার্ড বাড়িতে পাঠিয়ে সতর্ক করা হয়েছে।বলা হয়েছে টেষ্ট পরীক্ষায় অকৃতকার্য হলে কোনো শিক্ষার্থী সুযোগ পাবেনা।তারপরও এই আন্দোলন অহেতুক।
বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও পৌর মেয়র নাজমুল আলম স্বপন বলেন-শিক্ষার্থীদের আন্দোলন যথার্থ নয়।এদের প্রত্যেকেই ৬/৭ বিষয় অকৃতকার্য হয়েছে। বোর্ডের নিয়ম অনুসারে এদেরকে ফরম ফিলাপ করানোর কোনো সুযোগ নেই।

Powered by themekiller.com