Breaking News
Home / Breaking News / যশোর-বেনাপোল মহাসড়কের ঝুঁকিপ‚র্ণ গাছ অপসারণের দাবিতে মানববন্ধন

যশোর-বেনাপোল মহাসড়কের ঝুঁকিপ‚র্ণ গাছ অপসারণের দাবিতে মানববন্ধন

যশোর-বেনাপোল মহাসড়কের ঝুঁকিপ‚র্ণ গাছ অপসারণের দাবিতে মানববন্ধন

মোঃ ওসমান গনি, বেনাপোল প্রতিনিধি :
যশোর-বেনাপোল মহাসড়কের ঝুঁকিপ‚র্ণ শতবর্ষী রেন্ট্রি গাছ অপসারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টার সময় যশোরের শার্শা উপজেলার নাভারন বাজারে ব্যবসায়ী সংগঠনের উদ্যোগে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
নাভারন বাজারে ব্যবসায়ী সংগঠনের পক্ষে আওয়ামীলীগ নেতা মোরাদ হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বিভিন্ন সামাজিক ও ব্যবসায়ী সংগঠনের পাঁচ শতাধিক সদস্য ছাড়াও স্থানীয় সাধারন জনগন অংশ নেন।
মানবন্ধনে শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু বলেন, যশোর-বেনাপোল মহাসড়ক পাশে ঝুঁকিপ‚র্ণ গাছের কারণে স্থল বন্দরের আমদানি-রপ্তানি ব্যহত হচ্ছে। এতে সরকার রাজস্ব হারাতে বসেছে। ঝুঁকিপ‚র্ণ রেন্ট্রি গাছের ডালপালা ভেঙে ও উপড়ে পড়ে ইতোমধ্যে হতাহতের ঘটনাও ঘটেছে। মৃত প্রায় এসব গাছের জন্য নাভারন বাজারের ব্যবসায়ীরা ভয়ে আতঙ্কে তারা ব্যবসা পরিচালনা করছে। যশোর-বেনাপোল মহাসড়কের মৃত ও ঝুঁকিপ‚র্ণ গাছগুলো এখন জীবনের জন্য হুমকি। সরকারের কাছে দাবী জানিয়ে আজ ব্যবসায়ীরা রাস্তায় নামতে বাধ্য হয়েছে। যাতে মৃতপ্রায় এসব গাছ দ্রæত অপসারণ করা হয়।
মানববন্ধনে বক্তব্য আরও রাখেন, আওয়ামীলীগ নেতা মোরাদ হোসেন, ব্যবসায়ী আব্দুস সবুর, নাসিম রেজা পিন্টু, মাজহারুল ইসলাম, পলাশ হোসেন, জাহিদ হোসেন, উত্তম কুমার, নাজমুল হোসেন, আনোয়ারুল ইসলাম, আব্দুল করিম, আব্দুল হক ও দেশ সেরা উৎভাবক মিজানুর রহমান প্রমুখ।

error: Content is protected !!

Powered by themekiller.com