Breaking News
Home / Breaking News / ফরিদগঞ্জে মাধ্যমিক শিক্ষকদের মানববন্ধন

ফরিদগঞ্জে মাধ্যমিক শিক্ষকদের মানববন্ধন

আবু হেনা মোস্তফা কামাল, ফরিদগঞ্জ: ফরিদগঞ্জে মাধ্যমিক শিক্ষকগণ মানববন্ধন করেছেন। শিক্ষক নির্যাতন ও হত্যার প্রতিবাদে এ মানববন্ধন হয়েছে বৃহস্পতিবার দুপুরে। ফরিদগঞ্জ উপজেলা পরিষদ গেইটের সামনে কর্মসূচীর আয়োজন করে ফরিদগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি।

পূর্ব ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে শিক্ষক সমিতির আহবানে শিক্ষকগণ মানববন্ধনে অংশ গ্রহণ করেন। মানববন্ধন চলাকালে শিক্ষকদের সঙ্গে কথা হয়। তারা বলেন, শিক্ষকগণ শ্রেণিকক্ষে শিক্ষার্থীদেরকে পাঠদান করেন। ছোট শিশুকে ‘অ আ, ক খ’-এর সঙ্গে পরিচয়ের মাধ্যমে প্রাতিষ্ঠানিক শিক্ষার উচ্চ স্তরে নিয়ে যান। শিক্ষার্থীর মধ্যে শিক্ষার আলো বিতরণের মধ্য দিয়ে জাতিকে আলোকিত ও একটি শিক্ষিত জাতি নির্মাণ করেন।

তারা দুঃখ ও ক্ষোভ প্রকাশ করে বলেন, শিক্ষক প্রায়শঃই নানাভাবে লাঞ্ছনা, শারীরিক নির্যাতনসহ খুনের শিকার হচ্ছেন। তারা বিস্ময় প্রকাশ করে বলেন, আমরা ভাবতে পারছি না কিভাবে শিক্ষকের ওপর এমনতর নির্যাতন নেমে আসছে। নির্যাতনকারীরা কেনো আইন হাতে তুলে নিচ্ছেন। তারা বলেন, এভাবে চলতে পারে না। এমনতর নির্যাতন বন্ধ করতে হবে। অন্যথায়, জাতির ভবিষ্যৎ অন্ধকারে নিমজ্জিত হবে। নড়াইলের কলেজ শিক্ষক স্বপন কুমার বিশ^াস এর ওপর প্রকাশ্যে নির্মম নির্যাতন ও আশুলিয়ার শিক্ষক উৎপল সরকারকে নির্মমভাবে পিটিয়ে মারার সঙ্গে জড়িত খুনী ও তাদের সহযোগিকে আইনের আওতায় দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে শিক্ষকগণ দাবী জানান।

মানববন্ধনে, ফরিদগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মিজানুর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও কর্মচারীবৃন্দ অংশ গ্রহণ করেন।

Powered by themekiller.com