Breaking News
Home / Breaking News / নাটোর পৌরসভায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত

নাটোর পৌরসভায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত

নাটোর থেকে আব্দুল্লাহ আল মামুনঃ
নাটোর পোরসভাকে নান্দনিক করার লক্ষ্যে পৌরসভার রাস্তা প্রশস্তকরনে শহরেরর প্রধান সড়কের শতাধিক স্থাপনা সওজ কর্তৃক গুড়িয়ে দেয়া হয়েছে। নাটোর সড়ক জনপদের উদ্যোগে গত সোমবার থেকে এ উচ্ছেদ অভিযান পরিচালিত করা হয়। উচ্ছেদের পুর্বে অবৈধভাবে স্থাপনা দখলদারদের কয়েকবার চিঠি প্রদান করা হয়েছে বলে সওজ এর সুত্রে জানা যায়। তবে এতে স্থাপনা দখলদারগণ কর্ণপাত না করায় সওজ এর বোলডুজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়েছে শতাধিক স্থাপনা। সুত্রে জানা যায়,১৯৭৭ সালে প্রতিষ্ঠিত নাটোর প্রেসক্লাব ভবনসহ শহরের অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

শহরের প্রধান সড়ক প্রশস্তকরণ কার্যক্রম পরিচালনার লক্ষ্যে সড়ক ও জনপথ বিভাগের সম্পত্তি ও আইন কর্মকর্তা কামরুজ্জামান মিয়া এই অভিযান পরিচালনা করেন।
সোমবার বেলা ১১ টা থেকে উচ্ছেদ কার্যক্রমের শুরুর পর দুপুরে প্রেসক্লাব ভবন ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়। নাটোর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুর রহিম জানান, ৫৮ কোটি টাকা ব্যয়ে শহরের বড় হরিশপুর বাইপাস থেকে বনবেলঘড়িয়া বাইপাস পযর্ন্ত প্রায় ছয় কিলোমিটার সড়ক প্রশস্তকরণ কাজ শুরু হয়। এরমধ্যে শহরের জিরো পয়েন্টের উভয় পাশে প্রায় ৭’শ ফুট দৈর্ঘ্যরে সড়ক ১’শ ফুট প্রশস্ত করা হবে।

এজন্যে জমি অধিগ্রহণ কার্যক্রমে অর্থ পরিশোধের জন্যে সাড়ে ২৮ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়। এছাড়াও সরকারী জমি থেকে অবৈধ স্থাপনা সরিয়ে ফেলার জন্য তাদের নোটিশ প্রদান শেষে সেগুলো ভেঙ্গে উচ্ছেদ করা হয়। বিশেষ করে নাটোর পৌরসভা প্রেস ক্লাব ভবণও রেহাই পায়নি।

Powered by themekiller.com