Breaking News
Home / Breaking News / কচুয়ায় এক প্রভাবশালী প্রশাসনের নির্দেশ অমান্য করে নিষিদ্ধ ড্রেইজার চালিয়ে বালি উত্তোলন

কচুয়ায় এক প্রভাবশালী প্রশাসনের নির্দেশ অমান্য করে নিষিদ্ধ ড্রেইজার চালিয়ে বালি উত্তোলন

জেলা প্রশাসকের দৃষ্টি কামনা
””””””””””””””””””””’
কচুয়ায় এক প্রভাবশালী প্রশাসনের নির্দেশ অমান্য করে নিষিদ্ধ ড্রেইজার চালিয়ে বালি উত্তোলন

বিশেষ প্রতিনিধিঃ
চাঁদপুরের কচুয়ায় এক প্রভাবশালী প্রশাসনের নির্দেশ অমান্য করে প্রায় ১মাস যাবত নিষিদ্ধ ড্রেইজার চালিয়ে বালি উত্তোলন করে তার বিশাল একটি নির্মানাধিন কাজের ডোবা ভরাটের কাজ প্রায় শেষের দিকে। এ ভরাট কাজ শেষ হলে অন্য আরেকটি ডোবা ভরাটের জন্য প্রস্তুতি নিচ্ছে বলেও ভুক্তভোগীরা জানিয়েছেন।

প্রকাশ কচুয়া উপজেলার পালাখাল রোস্তম আলী ডিগ্রী কলেজের সামনে দক্ষিণ পাশে একটি বিশাল কৃষি উৎপাদিত মাঠ থেকে ওই প্রভাবশালীর নিজ জমিতে নিষিদ্ধ ড্রেইজার বসিয়ে বালি উত্তোলন করে প্রকাশ্যে পালাখাল বাজারে যাওয়ার সড়কের উপর দিয়ে পাইপ টেনে নিয়ে তারই নির্মানাধিন কাজের ডোবা ভরাট করছে। নিষিদ্ধ ড্রেইজারে বালি উত্তোলন করায় উৎপাদিত মাঠের আশ-পাশ কৃষি জমি, বসত বাড়ি ও যান-চলাচলের রাস্তাঘাট থেবে যাওয়ার উপক্রম হয়ে পড়েছে। এই চিন্তায় বিভোর হয়ে ভুক্তভোগীরা দিনাতিপাত করছে। প্রভাবশালীদের ভয় আতঙ্কে কেউ প্রতিবাদ তো দুরের কথা মুখ খোলে বলতেও সাহস পাচ্ছেনা।

ভুক্তভোগীরা এ প্রতিনিধির শরণাপন্ন হলে বিষয়টি গেল পবিত্র ঈদুল ফিতরের বন্ধের পূর্বে অফিস খোলারদিন বৃহস্পতিবার (২৮ এপ্রিল) কচুয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোতাছেম বিল্যাহ কে অবগত করলে তিনি তাৎক্ষনিক ওই ইউনিয়নের সহকারী (ভূমি) কর্মকর্তা কে সরজমিনে পাঠান। ভূমি কর্মকর্তা সরজমিনে গিয়ে নিষিদ্ধ ড্রেইজার চালিত প্রভাবশালীদেরকে মৌখিক ভাবে বলে আসে তা বন্ধ করে তুলে নেয়ার জন্য। কিন্ত বিধিবাম প্রভাবশালী বলে কথা। পরেরদিন ঈদের ছুটি শুক্রবার থেকে তা আবার চালু করে দেয়। ঈদের ছুটি শেষে বিষয়টি পুনরায় গত-১০ মে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইবনে আল জাহেদ হোসেনকে অবগত করলেও কোনো সু-ফল পাওয়া যায়নি এবং প্রশাসনের নির্দেশ অমান্য করে নিষিদ্ধ ড্রেইজার দিব্বি আরামে চলছেই। অবিলম্বে কৃষিক্ষেত্র,মানুষের বসতবাড়ি ও যান-চলাচলের রাস্তাঘাট রক্ষার্থে নিষিদ্ধ ড্রেইজার উচ্ছেদ সহ প্রভাবশালীদের দৃষ্টান্ত মূলম শাস্তির দাবীতে চাঁদপুর জেলা প্রশাসকের দৃষ্টি কামনা করেছে অসহায় নিরীহ ভুক্তভোগীরা।

ছবিঃ কচুয়ায় পালাখাল রোস্তম আলী ডিগ্রী কলেজের সামনে কৃষি জমির মাঠ থেকে নিষিদ্ধ ড্রেইজার দিয়ে পাইপ টেনে নির্মানাধিন কাজের ডোবা ভরাটের দৃশ্য।

error: Content is protected !!

Powered by themekiller.com