Breaking News
Home / Breaking News / প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাচ্ছেন হাইমচরের ভূমি ও গৃহহীন ১১৪ পরিবার

প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাচ্ছেন হাইমচরের ভূমি ও গৃহহীন ১১৪ পরিবার

মোঃ হোসেন গাজী।।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপলক্ষে হাইমচরের ভূমি ও গৃহহীনদের প্রদান করা হচ্ছে জমিসহ বাড়ি।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল ১১টায় ভার্চুয়ালি এ কার্যক্রমের উদ্বোধন করা হবে। হাইমচর উপজেলা প্রশাসন আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তথ্য জানানো হয়েছে।

উপজেলা প্রশাসনের এই প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী বলেন, বঙ্গবন্ধু আজন্ম লালিত স্বপ্ন ছিল বাংলার গরিব, দুঃখী, নিঃস্ব মানুষের মুখে হাসি ফোটাবার। জাতির পিতা বঙ্গবন্ধু ১৯৭২ সালের ২০ ফেব্রুয়ারি নোয়াখালী জেলার (বর্তমানে লক্ষ্মীপুর) চরপোড়াগাছা গ্রাম পরিদর্শন করেন এবং গৃহহীন মানুষের জন্য প্রথম গৃহ নির্মাণের নির্দেশ দেন। জাতির পিতার এই স্বপ্ন পূরণের লক্ষ্যে মুজিব শতবর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না, ঠিকানাবিহীন থাকবে না।’

প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে আগামী ২৬ এপ্রিল দেশব্যাপী ৩য় পর্যায়ে ৩৪ হাজার ৯০৪টি ভূমি ও গৃহহীন পরিবারকে ঈদ উপহার হিসেবে ২ শতাংশ জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

সারা দেশের ন্যায় হাইমচর উপজেলার ১১৪টি পরিবারের কাছে ঈদ উপহার হিসেবে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কবুলিয়ত, জমির খতিয়ান, গৃহ প্রদানের সনদসহ ঘরের চাবি হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

ব্রিফিংয়ে আরো জানানো হয়, হাইমচরে ৬২৯ টি পরিবার ভূমি ও গৃহহীন রয়েছে। তাদের মধ্য থেকে আগামী ২৬ এপ্রিল চরভৈরবী ইউনিয়নের ১৬ পরিবার,হাইমচর ইউনিয়নের ৩০ পরিবার এবং নীলকমল ইউনিয়নের ৬৮ পরিবারসহ মোট ১১৪ জন ভূমি ও গৃহহীন পরিবারকে ২ শতক ভূমি ও গৃহ হস্তান্তর করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার আরও বলেন, পর্যায়ক্রমে বাকি পরিবারগুলোকেও ভূমি ও গৃহ প্রদান করা হবে এবং প্রতিটি পরিবারকে হাইমচর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গাছের চারা প্রদান করা হবে।

প্রেসব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, উপজেলা ভুমি সহকারী কর্মকর্তা আব্দুল্লাহ আল ফয়সাল, হাইমচর প্রেসক্লাব সভাপতি মোঃ খুরশিদ আলম, সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন, সহ সভাপতি মোঃ ইসমাইল হোসেন,প্রচার সম্পাদক শাহ আলম মিজি, দপ্তর সম্পাদক মোঃ মামুনুর রশিদ, ক্রীড়া সম্পাদক কবির হোসেন, হাইমচর প্রেসক্লাব কার্যনির্বাহী সদস্য নাজমুল আলম পলাশ, মোঃ হোসেন গাজী, মতিন শিকদার,মোশাররফ হোসেন নয়ন।

Powered by themekiller.com