Breaking News
Home / Breaking News / চাঁদপুরের বিজয়ীর কেন্দ্রিয় কমিটি গঠন, প্রেসিডেন্ট খালেদা ইয়াসমিন রুবি এবং ফাউন্ডার ও সেক্রেটারী তানিয়া খান

চাঁদপুরের বিজয়ীর কেন্দ্রিয় কমিটি গঠন, প্রেসিডেন্ট খালেদা ইয়াসমিন রুবি এবং ফাউন্ডার ও সেক্রেটারী তানিয়া খান

স্টাফ রিপোর্টারঃ
স্বাধীনতার মাসে চাঁদপুরের বিভিন্ন নারী উদ্যোক্তাদের নিয়ে বিজয়ী নামে সামাজিক সংগঠনের কেন্দ্রিয় কমিটি করা হয়। “আমরা নহে দেবী নহে সামান্য নারী, আমরা নারী আমরাই পারি, আমরাই বিজয়ী” এই স্লোগানে “বিজয়ী” নামে আজ শুক্রবার (২৮শে মার্চ) সকালে চাঁদপুর পুরান বাজারে এক কার্যকরী সভা অনুষ্ঠিত হয়।
সভায় বিজয়ী সংগঠনের মূল উদ্যোক্তা তানিয়া ইশতিয়াক খানের সঞ্চালনায় উপস্থিত নারী উদ্যোক্তাগনের মধ্যে বক্তব্য রাখেন খালেদা ইয়াসমিন রুবি, ফাতেমা আক্তার, শিউলি আক্তার, রাবেয়া আক্তার ৷
উক্ত কার্যকরী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিল গ্রীন বাংলা নিউজের সম্পাদক ও বিজয়ী এর উপদেষ্টা আশিক খান, সুরাইয়া বেগম।
উক্ত সভায় সকলের সম্মতিক্রমে বিজয়ী এর কেন্দ্রিয় কমিটির ২০২২ সালের সভাপতি হিসেবে খালেদা ইয়াসমিন রুবি এবং জেনারেল সেক্রেটারী বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খানকে নির্বাচিত করা হয়।

এছাড়া ভাইস প্রেসিডেন্ট – ইসরাত চৌধুরী ,জয়েন্ট সেক্রেটারী- সাজিয়া ইসতিয়াক দপ্তর / কোষাধ্যক্ষ – শাহানাজ এবং বাকী সদস্যদের নিয়ে পূনাঙ্গ কমিটি করা হবে।
এছাড়া উপজেলা গুলোকে সুসংগঠিত করার লক্ষে হাজীগঞ্জ উপজেলা কমিটি প্রেসিডেন্ট ফাতেমা আক্তার ও সেক্রেটারী শিউলি আক্তার এবং ফরিদগঞ্জ উপজেলা কমিটির প্রেসিডেন্ট রাবেয়া আক্তার ও সেক্রেটারী ফাতেমাকে ঘোষণা দেন বিজয়ীর মূল উদ্যোক্তা তানিয়া ইশতিয়াক খান। আগামী ১ মাসের মধ্যে পূনাঙ্গ কমিটি করা হবে।

বিজয়ী সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে সংগঠানের উদ্যোক্তা তানিয়া খান বলেন- নারীদের তৈরি পণ্য প্রদর্শন ও বিপণনের সুযোগ করে দেয়ার মাধ্যমে আত্মনির্ভরশীল ও আর্থিক স্বাবলম্বী করা। বিভিন্ন ট্রেনিং পোগ্রামের ব্যবস্থা করে নিজেদের এবং নারী উদ্যোক্তাদেরকে বিভিন্ন বিষয়ে পারদর্শী করার ব্যবস্থা করা।নারীরা নিজ পরিচয়ে সমাজে পরিচিত হয়ে সমাজের সকল ভাল কাজে সমানভাবে কাজ করবে। খুব কম সময়ের মধ্যে পূনাঙ্গ কমিটি করে অভিষেক অনুষ্ঠান করে বিভিন্ন নারী উদ্যোকাদের উদ্যোক্তা হওয়ার গল্প ম্যাগাজিন আকারে প্রকাশ করা হবে এবং সেরা জীবন থেকে নেওয়া বাস্তব শিক্ষনীয় গল্পগুলোকে পুরুষ্কায়িত করা হবে। সকল নারী উদ্যোক্তাদের পন্যের বিশদ বিবরনসহ বিভিন্ন ম্যাগাজিন বই বের করা হবে। এতে উদ্যোক্তা ও ক্রেতারা সহজেই তাদের পন্য ও মূল্য আদান প্রদান করতে পারবে।
”বিজয়ী” প্রথমে চাঁদপুর জেলা পর্যায়ক্রমে বিভিন্ন জেলা ও উপজেলায় সম্প্রসারিত করে সমগ্র দেশব্যাপী একটি নারীবান্ধব আলাদা বিপণন ও প্রশিক্ষন নেটওয়ার্ক গড়ে তুলবো ইনশাআল্লাহ।

এ সময়ে নবনির্বাচিত প্রেসিডেন্ট খালেদা ইয়াসমিন রুবি বলেন – চাঁদপুরের নারীদের ভাগ্য পরিবর্তনে কাজ করবে বিজয়ী। আমি বিজয়ী এর সাথে আছি একসাথে কাজ করে যাব ইনশাআল্লাহ।

Powered by themekiller.com