Breaking News
Home / Breaking News / রাস্তার যানজট, ট্রাফিকের দায়িত্ব পালন করলেন বোরহানউদ্দিনের এক পৌর কাউন্সিলর

রাস্তার যানজট, ট্রাফিকের দায়িত্ব পালন করলেন বোরহানউদ্দিনের এক পৌর কাউন্সিলর

মো কামরুল হোসেন সুমন,ভোলা প্রতিনধিঃ
বায়ুদূষণ এবং রোগ বৃদ্ধি : দীর্ঘক্ষণ গড়ির ইঞ্জিন চালু থাকার ফলে পৌর শহরের বায়ু দূষিত হচ্ছে। ফলে অ্যাজমা, হাঁপানিসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে দেশের বড় বড় শহর থেকে শুরু করে পৌর শহরের মানুষ। দীর্ঘক্ষণ যানজটে পা গুটিয়ে গাড়ির মধ্যে বসে থাকার কারণে হাঁটু, কোমর ও মেরুদ-ের বিভিন্ন সমস্যা তৈরি হচ্ছে মানুষের। সেই চিরচেনা যানজটের কবল থেকে রেহাই পাচ্ছেনা দ্বীপজেলা ভোলার বোরহানউদ্দিন পৌরসভায় আসা আমজনতা।
জানা গেছে, ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত এই উপজেলা। ১৯৯৮ সালে এটা পৌরসভায় উন্নীত হয়। ২০১১ সালের আদমশুমারি অনুযায়ী বোরহানউদ্দিন উপজেলার মোট জনসংখ্যা ২,৩৩,৮৬০ জন। এর মধ্যে পুরুষ ১,১৫,০৩৩ জন এবং মহিলা ১,১৮,৮২৭ জন। মোট পরিবার ৪৮,৫৩৪টি। সাম্প্রতিক উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত মানুষজন চিকিৎসা সেবা সহ বিভিন্ন প্রয়োজনীয় কাজ সমাধা করতে ভোগান্তী পোহাতে হয় পৌর শহরে প্রবেশ করতে। সকাল থেকে শুরু করে রাত অবধি পর্যন্ত ট্রাক, কাভার্ড ভ্যান, লরি, বটবটি, নসিমন, অটোবাইক পৌর শহরের প্রধান সড়কে প্রবেশ করার কারণে মূলত এই যানজটের সৃষ্টি হয়।
বৃহস্পতিবার বোরহানউদ্দিন পৌরসভার ৬ নং ওয়ার্ডের কমিশনার মোঃ জোহেব হাসান এই যানজটের ফলে সাধারণ মানুষের দুর্ভোগ ও ভোগান্তির কথা চিন্তা করে নিজেই ট্রাফিক পুলিশের মতো রাস্তা যানজট মুক্ত করতে কাজ করেন। এ বিষয় কমিশনার মোঃ জোহেব হাসানের সাথে আলাপ করলে তিনি জানান, আমরা জনপ্রতিনিধি আর জনগণের পাশে থাকা আমাদের কাজ তাদের দূর্ভোগ ও কষ্টের কথা চিন্তা করে আমি এই কাজ করেছি।

Powered by themekiller.com